গ্রাফিক ডিজাইন এর ১০ গুরুত্বপূর্ণ জিনিস

গ্রাফিক ডিজাইনারদের প্রায়শই সংস্থা এবং ক্লায়েন্টের মধ্যে সেতু হিসাবে বিবেচনা করা হয়। আপনার সম্ভাব্য গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করার মিশনে তারা বিভিন্ন প্রিন্ট এবং ডিজিটাল মাধ্যম জুড়ে লক্ষণীয় সামগ্রীটি ভিজ্যুয়ালে রূপান্তর করতে পারে। শিল্পী অবশ্যই কেবল তার / তার সরঞ্জামগুলির মতোই ভাল নয়, আপনার সামগ্রীটির জন্য তাদের সৃজনশীল দৃষ্টিভঙ্গি চালানোর জন্য আপনার ডিজাইনারকে নীচের কয়েকটি প্রয়োজনীয় সাথে সেট আপ করতে ক্ষতি করে না।

১. আইম্যাক / ম্যাকবুক

ভিজ্যুয়াল শিল্পে কাজ করার সময়, আপনার ডিজাইনারের এমন একটি কম্পিউটার দরকার যা ব্যবহার করা সহজ এবং একটি খাস্তা, পরিষ্কার প্রদর্শন সরবরাহ করতে সক্ষম। অ্যাপলের ডেস্কটপ এবং ল্যাপটপ কম্পিউটারগুলির লাইনটি আপনার ডিজাইনারের অস্ত্রাগারে রাখার উপযুক্ত সরঞ্জাম। ম্যাকবুকের আইম্যাক এবং লাইনটির সৃজনশীল শিল্পে যারা আছেন তাদের জন্য উচ্চ-মানের সরঞ্জামগুলির জন্য মান নির্ধারণের ইতিহাস রয়েছে। শেষ পর্যন্ত, আপনার ডিজাইনার এবং আপনার সংস্থার জন্য কোন মডেল সেরা কাজ করে তা সিদ্ধান্ত নেওয়ার সময় এটি অগ্রাধিকারে নেমে আসে।

২. ডিজিটাল ট্যাবলেট

আপনার ডিজাইনার আঁকার বিষয়ে দৃ strong় দক্ষতা আছে কি না, ট্যাবলেট থাকা সামগ্রিকভাবে ডিজাইনিংয়ের প্রক্রিয়াটিকে সহজ করে তোলে। সেগুলি সাধারণ ক্রিয়াকলাপের জন্য হোক বা ডিজাইনের সফ্টওয়্যারগুলির মধ্যে ব্যবহার করা হোক না কেন, ট্যাবলেটগুলি আরও স্বজ্ঞাত ওয়ার্কফ্লো প্রেরণের অনুমতি দেয়। ডিজিটাল এবং ভেক্টরের চিত্রের ক্ষেত্রে এগুলিও একটি প্রয়োজনীয় সরঞ্জাম। স্টাইলাস সহ বা ছাড়াই এখানে বিভিন্ন ধরণের এবং আকার রয়েছে। শিল্পী, ডিজাইনার এবং উত্সাহীদের জন্য একইভাবে ট্যাবলেটগুলির শীর্ষস্থানীয় নির্মাতা হয়ে ওঠার জন্য ওয়াকম একটি প্রস্তাবিত ব্র্যান্ড।

৩.এভারনোট

ডিজিটাল স্টিকি নোট সংগ্রহের সমতুল্য, এভারনোট আপনার ডিজাইনারকে তাদের প্রকল্পের সমস্ত নোট ট্র্যাক রাখতে এবং তাদের বিচক্ষণতা বজায় রাখতে সহায়তা করতে পারে। তারা তাদের সমস্ত বিষয়বস্তু তারিখ, ক্লায়েন্ট বা অন্যথায় আপনার ডিজাইনার চয়ন করে এক জায়গায় স্থির করতে পারে। তাদের সমস্ত নোট স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক হবে এবং যে কোনও সময় এবং যে কোনও জায়গায় অ্যাক্সেস করা যেতে পারে। এভারনোট ব্যবহার করা কতটা সহজ , তবুও ঐতিহ্যবাহী স্টিকি নোটের প্রতি বিশ্বস্ত থাকার কোনও লজ্জা নেই।

৪. সংগীত
আপনার ডিজাইনার কোথায় কাজ করছেন তার উপর নির্ভর করে শব্দটি একটি ব্যাঘাত হয়ে যেতে পারে এবং তাকে / তার চিন্তার প্রশিক্ষণ হারাতে পারে। কখনও কখনও সঙ্গীত সক্রিয় করা এবং এই ক্রিয়েটিভ ভাইবগুলিতে আলতো চাপানো কাজের পরিবেশে সমস্ত পার্থক্য আনতে পারে। আপনার ডিজাইনার তাদের সুরগুলিতে অ্যাক্সেস পেতে পারেন এমন অনেকগুলি উপায় রয়েছে: তারা তাদের ডিভাইস থেকে তাদের ব্যক্তিগত সংগীত গ্রন্থাগারটি টানতে বা প্যানডোরা , সাউন্ডক্লাউড বা স্পোটাইফের মতো ইন্টারনেট সঙ্গীত পরিষেবাদিতে সাইন ইন করতে পারে । আপনি যদি এমন সেটিংয়ে কাজ করেন যেখানে নীরবতা প্রয়োজন, তবে একটি ভাল সেট হেডফোনই উত্তর।

৫. স্ন্যাকস

একের পর এক দুর্দান্ত নকশাকে মন্থন করা মাঝে মাঝে শুকিয়ে যেতে পারে। আপনার ডিজাইনার যখনই রিচার্জ করতে বা তাদের ক্ষুধা কাটাতে হবে তাদের জন্য মস্তিষ্কের জ্বালানীর মজুত রাখা ভাল। কোনও প্রাতঃরাশের অনুরোধের জন্য অফিসে মুদি তালিকা পোস্ট করুন, এবং প্যান্ট্রিটি ভরা রাখতে প্রতি কয়েক সপ্তাহে দোকানে ভ্রমণ করুন। অভিজ্ঞতার উপর ভিত্তি করে, রেড বুল যখন বিকেলে তাদের চোখের পাতা ঝরতে শুরু করে তখন আশ্চর্য কাজ করতে পারে। আপনার ডিজাইনার জ্বালানী আপ রাখা সমস্ত পার্থক্য তৈরি করতে পারে এবং একটি ভয়ঙ্কর ক্রিয়েটিভ ব্রেকডাউন থেকে তাদের আটকাতে পারে।

৬. টাইম-ট্র্যাকার

গ্রাহকরা নিশ্চিত হতে চান যে তাদের প্রকল্পগুলি একটি যুক্তিসঙ্গত সময়ে সম্পন্ন হচ্ছে। ট্র্যাকিংয়ের সময়টি আপনার ডিজাইনারকে সময়সূচীতে থাকতে সহায়তা করতে পারে এবং আশ্বাস দেয় যে আপনার অর্থ উইন্ডোটি বাইরে যাচ্ছে না। আপনি আপনার ডিজাইনারের সময় ট্র্যাক করতে পারেন এমন অনেকগুলি উপায় রয়েছে। ঘড়ির দিকে দেখার প্রথাগত পদ্ধতিটি এখনও প্রাসঙ্গিক, তবে এখন আরও কার্যকর ওয়েব অ্যাপ্লিকেশন রয়েছে যা পুরো প্রক্রিয়াটিকে আরও সহজ করে তুলতে পারে। টিম ওয়ার্ক টাইমার একটি দুর্দান্ত ট্র্যাকিংয়ের সরঞ্জাম যা আপনার সামগ্রী সামগ্রী পরিচালনার সাথে সংযুক্ত হতে পারে এবং আপনাকে একসাথে একাধিক প্রকল্পের ট্র্যাক রাখতে দেয়।

৭. অ্যাডোব ক্রিয়েটিভ স্যুট

এই তালিকার একটি গুরুত্বপূর্ণ আইটেমগুলির মধ্যে একটি, অ্যাডোব ক্রিয়েটিভ স্যুটটি হল সেই শিলা যা আপনার ডিজাইনার তার / তার সৃজনশীল সাম্রাজ্য তৈরি করে। অ্যাডোব সম্ভবত ডিজাইনের জগতের শীর্ষস্থানীয় শক্তি। তাদের ক্রিয়েটিভ স্যুটটি এখন একটি সাবস্ক্রিপশন হিসাবে আসে যেখানে ফটোশপ, ইলাস্ট্রেটর এবং ইন্ডিজাইন এর মতো আপনার ডিজাইনার তার অস্ত্রাগারে সমস্ত শক্তিশালী অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে পারে। মুদ্রণ এবং লেআউট ডিজাইন, ফটোগ্রাফি সম্পাদনা, ওয়েব ডিজাইন এবং অন্যান্য বিষয়গুলির মধ্যে ভিডিও সম্পাদনা থেকে ক্রিয়েটিভ স্যুট আপনার ডিজাইনারের সমস্ত প্রয়োজন।

৮. স্কেচবুক

যদিও আমরা ডিজিটাল গ্যাজেট্রির যুগে বাস করি, এটি সর্বদা একটি পদক্ষেপ পিছনে নিতে এবং পেন্সিলটিকে কাগজে রাখতে সহায়ক। ব্রেইনস্টর্মিং, আইডিয়াগুলি স্কেচিং করা, ডিজাইনগুলিকে উপহাস করা, এগুলি সমস্ত সংযোগ তৈরি এবং ধারণাগুলি তাদের সম্পূর্ণ সম্ভাবনার বিকাশ সম্পর্কে । যখনই অনুপ্রেরণা আঘাত হানে তার জন্য সর্বদা একটি স্কেচবুক রাখা সর্বদা ভাল। বিভিন্ন ধরণের ব্র্যান্ড এবং স্ক্যান্ডবুকের ব্র্যান্ড রয়েছে। হতে পারে আপনার ডিজাইনার সাধারণত সর্পিল-বাঁধা স্কেচবুকগুলি পছন্দ করতে পারেন, সম্ভবত ক্যানসন বা স্ট্রথমোরের মতো ব্র্যান্ডগুলি থেকে । মোলেস্কাইন এবং ফিল্ড নোটের মতো অন্যান্য ব্র্যান্ডগুলি বিভিন্ন মানের আকারে আসে এমন উচ্চ-মানের উপকরণ সরবরাহ করে, যা চলার সময় পরিচালনা করা সহজ হতে পারে।

৯. তথ্য স্টোরেজ

এটা সব সময় এরকম ঘটে. হঠাৎ প্রোগ্রামটি নিজেকে ছেড়ে দিলে একজন ডিজাইনার একটি দুর্দান্ত এক অংশে কাজ করার মাঝখানে থাকবেন। আপনার ডিজাইনার ডেটা সঞ্চয় করার একটি নির্ভরযোগ্য উত্সে বিনিয়োগ করা গুরুত্বপূর্ণ যাতে তারা তাদের সমস্ত কাজ এক জায়গায় ব্যাক আপ করতে পারে। যদি আপনার সংস্থার কোনও প্রধান সার্ভার না থাকে যেখানে সমস্ত সামগ্রী একত্রিত হয়, আপনার ডিজাইনার বেছে নিতে পারে এমন অনেকগুলি বিকল্প রয়েছে। পোর্টেবল এবং ডেস্কটপ হার্ড ড্রাইভগুলি যদি সেগুলির সাথে কাজ করার মতো বাস্তব কিছু পছন্দ করে তবে ডেটা সংরক্ষণের একটি নিরাপদ উপায়। ক্লাউড স্টোরেজ হ’ল একটি সাম্প্রতিক প্রবণতা, যেখানে আপনার সমস্ত সামগ্রী ইন্টারনেটে সঞ্চিত রয়েছে। ড্রপবক্স এবং গুগল ড্রাইভের মতো সরঞ্জামগুলি উপযুক্ত যদি আপনার ডিজাইনার কোথাও তাদের ফাইলগুলিতে অ্যাক্সেস করতে সক্ষম হতে চান।

১০. অনুপ্রেরণা

গ্রাফিক ডিজাইনের ক্ষেত্রটি প্রতিনিয়ত বিকশিত হচ্ছে। স্টাইলগুলি আসে এবং যায়, এবং কখনও কখনও এটির সমস্ত কিছু রাখা খুব শক্ত। মুদ্রণ , হাউ ডিজাইন এবং কম্পিউটার আর্টের মতো ম্যাগাজিনগুলি এখন নকশাকৃত ট্রেন্ডগুলির জন্য নকশার ট্রেন্ডগুলির জন্য ভাল উত্স। তাত্ত্বিকতা এবং কৌশলগুলি কভার করে প্রচুর বই রয়েছে যা আপনার ডিজাইনারকে আরও দক্ষতা বিকাশে সহায়তা করতে পারে। পিন্টারেস্ট তাদের সময় কাটাতে একটি দুর্দান্ত সাইট, যেখানে তারা অন্তহীন অনুপ্রেরণা খুঁজে পেতে পারে এবং অন্যান্য ডিজাইনাররা কী উত্পাদন করছে তা দেখতে পাবে।

সরঞ্জামগুলি অবশ্যই শিল্পী তৈরি করে না, তবে সঠিক উপকরণ দিয়ে আপনার ডিজাইনার সেটআপ করা নিশ্চিত করতে পারে যে আপনার বিপণন সৃজনশীল সাফল্যের পথে রয়েছে। অবশ্যই এটি কোনও বিস্তৃত তালিকা নয়, সেখানে অনেকগুলি সরঞ্জাম রয়েছে যা নকশা প্রক্রিয়াটিতে সহায়তা করতে পারে। আমরা কেবল আশা করি যে আপনার ডিজাইনার আপনার শ্রোতাদের উপভোগ করার জন্য অসাধারণ বিষয়বস্তুটিকে অত্যাশ্চর্য ভিজ্যুয়ালে রূপান্তর করতে কী প্রয়োজনীয় সরঞ্জামগুলি ব্যবহার করে সে সম্পর্কে আপনার আরও ভাল ধারণা রয়েছে।

যদি আপনার মেধাবী সৃজনশীল বিভাগটি প্রয়োজনীয়তার সাথে স্টক করা থাকে তবে আপনি আপনার সংস্থাটি ব্র্যান্ডের স্বীকৃতি পাচ্ছে কিনা তা পরীক্ষা করতে চান তবে আপনার সংস্থার লোগোর কার্যকারিতা সম্পর্কে নিখরচায় মূল্যায়নের জন্য নীচে ক্লিক করুন।

Leave a Comment