নিজে একটি ওয়ার্ডপ্রেস সাইট তৈরির জন্য ৭ টি সেরা বিল্ডার

আপনার ওয়ার্ডপ্রেস সাইটে আরও উন্নত সামগ্রী ডিজাইন করার জন্য সেরা ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা প্লাগইন খুঁজছেন ? নতুন ওয়ার্ডপ্রেস ব্লক সম্পাদক নেটিভ ওয়ার্ডপ্রেস সম্পাদকটিতে আরও নকশার নমনীয়তা যুক্ত করার পরে, পৃষ্ঠা নির্মাতা প্লাগইনগুলি এখনও আরও কিছু জিনিস নিয়ে যায় এবং আপনাকে পুরো ড্র্যাগ-অ্যান্ড-ড্রপ ডিজাইন নিয়ন্ত্রণ দেয়।

এর অর্থ আপনি কোনও প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন ছাড়াই বা কোডের একক লাইন না লিখে আরও জটিল, আড়ম্বরপূর্ণ নকশাগুলি তৈরি করতে পারেন, যা দুর্দান্ত!

এই পোস্টে, আমরা সেরা সাতটি ওয়ার্ডপ্রেস ড্রাগগ্রেড এবং ড্রপ পৃষ্ঠা নির্মাতা প্লাগইন সংগ্রহ করেছি । প্রতিটি সরঞ্জাম আপনাকে কীভাবে আপনার সামগ্রীতে নকশা তৈরি করতে সহায়তা করে সে সম্পর্কে আপনাকে নজর দেওয়ার জন্য আমরা আমাদের ফুডিকা লাইট থিমটি ব্যবহার করে একটি পরীক্ষার সাইটে প্রতিটি প্লাগইন ইনস্টল করেছি । প্রতিটি প্লাগইনের ইন্টারফেসের বাস্তব চেহারা ছাড়াও, আমরা মূল বৈশিষ্ট্যগুলি, দামের তথ্যগুলিও ভাগ করব এবং আপনাকে আপনার প্রয়োজনের জন্য সেরা প্লাগইন বাছতে সহায়তা করব।

এই সমস্ত প্লাগইন নতুন ওয়ার্ডপ্রেস ব্লক সম্পাদকের সাথে সম্পূর্ণ সুসংগত। সুতরাং আপনি ক্লাসিক ওয়ার্ডপ্রেস সম্পাদক বা ব্লক সম্পাদক ব্যবহার করছেন না কেন, আপনি আপনার সাইটে একটি দুর্দান্ত নতুন টানা এবং ড্রপ সম্পাদনা অভিজ্ঞতা যুক্ত করতে সক্ষম হবেন।

(আমরা এই পোস্টের শেষে আলাদাভাবে ওয়ার্ডপ্রেসের নতুন “গুটেনবার্গ” ব্লক সম্পাদককেও দেখব!)

আপনার জন্য কীভাবে সেরা ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা চয়ন করবেন

পৃষ্ঠা নির্মাতা প্লাগইনগুলির তালিকাতে পৌঁছানোর আগে, আসুন দ্রুত পৃষ্ঠার নির্মাতায় আপনার সন্ধান করা উচিত এমন কিছু বৈশিষ্ট্যগুলি দ্রুত চালানো যাক।

এই তালিকাটি আপনাকে আপনার চিন্তাগুলিকে ফোকাস করতে সহায়তা করবে যাতে আপনার প্রয়োজনের জন্য সেরা পৃষ্ঠা নির্মাতা প্লাগইন বেছে নিতে পারেন:

  • সম্পাদনার অভিজ্ঞতা – এর মধ্যে বেশিরভাগ প্লাগইন একটি ভিজ্যুয়াল ফ্রন্ট-এন্ড সম্পাদক সরবরাহ করে তবে কিছু ব্যাক-এন্ড সম্পাদনা করার অনুমতি দেয়। আপনি কোন পদ্ধতির পছন্দ করেন তা ভেবে দেখুন। কোনও সঠিক বা ভুল নেই – এটি কেবল একটি ব্যক্তিগত পছন্দ।
  • ইনলাইন সম্পাদনা – ইনলাইন সম্পাদনা হ’ল পপআপ বা সাইডবার ব্যবহার না করে পৃষ্ঠায় ক্লিক করে পাঠ্য সম্পাদনা করার ক্ষমতা। এই প্লাগিনগুলির বেশিরভাগই ইনলাইন সম্পাদনা সমর্থন করে তবে সমস্তটি নয়। আপনার পক্ষে এটি কতটা গুরুত্বপূর্ণ তা সিদ্ধান্ত নিতে হবে।
  • প্রতিক্রিয়াশীল নকশা – এই সমস্ত প্লাগইন ডিফল্টরূপে প্রতিক্রিয়াশীল ডিজাইন তৈরি করে, তবে কিছু আপনাকে আরও এগিয়ে যেতে দেয় এবং আসলে কীভাবে আপনার নকশাটি বিভিন্ন ডিভাইসে প্রদর্শিত হবে যেমন মার্জিন পরিবর্তন করে এবং বিভিন্ন ডিভাইসে কিছু উপাদান লুকিয়ে রাখে custom
  • উইজেটস / সামগ্রী উপাদানসমূহ – আপনার গুরুত্বপূর্ণ বিষয়বস্তুর জন্য প্লাগইনটিতে প্রাক বিল্ট উইজেট রয়েছে? উদাহরণস্বরূপ, আপনি যদি কোনও দামের পৃষ্ঠা ডিজাইন করতে চান, আপনি এমন কোনও পৃষ্ঠা নির্মাতা প্লাগইন সন্ধান করতে চাইবেন যাতে একটি মূল্যের টেবিল উইজেট রয়েছে।
  • থিম বিল্ডিং – আপনি কি আপনার নির্বাচিত পৃষ্ঠা বিল্ডারের সাথে আপনার পুরো থিমটি ডিজাইন করতে চান? কিছু প্লাগইন পূর্ণ থিম বিল্ডিং সমর্থন করে, অন্যরা কেবল ইন-সম্পাদক সামগ্রীর জন্য কাজ করে।
  • সংহতকরণ – আপনি কি আপনার পৃষ্ঠা নির্মাতাকে আপনার সাইটের অন্য প্লাগইনে সংযুক্ত করতে চান? পৃষ্ঠাগুলির নির্মাতার ইন্টারফেস ব্যবহার করে আপনার প্রিয় ফর্ম প্লাগইন থেকে ফর্মগুলি ডিজাইন করার দক্ষতার মতো কিছুতে অফিসিয়াল বা তৃতীয় পক্ষের সংহতকরণ রয়েছে।
  • মূল্য – কারও কারও কাছে কার্যকরী বিনামূল্যে সংস্করণ রয়েছে, অন্য প্লাগইনগুলির জন্য আপনার ওয়ালেটটি খোলার দরকার পড়ে।

এই ধারণাগুলি মাথায় রেখে, আসুন সেরা ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা প্লাগইনগুলি খনন করি …

1. ELEMENTOR

এলিমেন্টর একটি স্বজ্ঞাত ফ্রন্ট-এন্ড সম্পাদনার অভিজ্ঞতা দেয় যা আপনাকে আপনার সাইটের লাইভ পূর্বরূপে টেনে নিয়ে যাওয়ার জন্য আপনার সামগ্রী তৈরি করতে দেয়। পাঠ্য সম্পাদনা করতে, আপনি কেবল পৃষ্ঠায় ক্লিক করতে পারেন এবং টাইপিং শুরু করতে পারেন।

আপনাকে আপনার সামগ্রী তৈরিতে সহায়তার জন্য, এলিমেন্টর সাধারণ চিত্র থেকে প্রশংসাপত্র, দামের টেবিল, ফর্ম এবং আরও অনেক কিছুর জন্য বিল্ট-ইন উইজেট নিয়ে আসে। এবং যদি এটি পর্যাপ্ত না হয় তবে সেখানে একটি প্রাণবন্ত তৃতীয় পক্ষের এলিমেন্টার এক্সটেনশন মার্কেটপ্লেস রয়েছে যা নতুন ডিজাইনের বিকল্পগুলির একগুচ্ছ যোগ করতে পারে।

পরিশেষে, প্রিমিয়াম সংস্করণ সহ , এলিমেন্টর কেবল ডিজাইন পৃষ্ঠা এবং পোস্টের লিখিত সামগ্রী ছাড়াও আরও অনেক কিছু করতে পারে। আপনি এটি আপনার শিরোনাম, পাদচরণকারী, পোস্ট / পৃষ্ঠাগুলি, কাস্টম পোস্টের প্রকারগুলি এবং আরও অনেকগুলি সহ আপনার সম্পূর্ণ থিমটি ডিজাইন করতে ব্যবহার করতে পারেন। এমনকি আপনি আপনার টেম্পলেটগুলিতে কাস্টম ক্ষেত্রগুলি থেকে গতিশীল ডেটা অন্তর্ভুক্ত করতে পারেন।

এর বাইরে, আপনি আপনার সাইটে যে কোনও জায়গায় প্রদর্শিত স্টাইলিশ পপআপগুলি তৈরি করতে একই ভিজ্যুয়াল ইন্টারফেসটি ব্যবহার করতে পারেন।

মুখ্য সুবিধা

  • উদার মুক্ত সংস্করণ WordPress.org ।
  • ভিজ্যুয়াল, ড্রাগ এবং ড্রপ ইন্টারফেস।
  • ইনলাইন পাঠ্য সম্পাদনা – আপনি কেবল পৃষ্ঠায় ক্লিক করতে পারেন এবং টাইপ করতে পারেন।
  • স্বতঃ-সংরক্ষণ করুন যাতে আপনি নিজের কাজটি হারাবেন না।
  • প্রতিক্রিয়াশীল ডিজাইন এবং বিস্তারিত প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ।
  • 29 বিনামূল্যে উইজেট।
  • 23 সাধারণ প্রিমিয়াম উইজেট।
  • আপনি আমদানি করতে পারেন এমন কয়েকশো প্রাক-বিল্ট পৃষ্ঠা এবং ব্লক টেম্পলেট।
  • থিম নির্মাতা – এলিমেন্টর (প্রো) ব্যবহার করে শিরোনাম, পাদচরণকারী এবং সামগ্রীর টেম্পলেটগুলি সহ আপনার পুরো থিমটি ডিজাইন করুন।
  • শর্টকোড (প্রো) সহ যে কোনও জায়গায় এলিমেন্টার টেম্পলেটগুলি প্রদর্শন করুন।
  • থিম নির্মাতা (প্রো) এর সাথে ব্যবহারের জন্য 14 থিম উপাদান।
  • আপনার WooCommerce স্টোর (প্রো) ডিজাইন করতে সহায়তা করার জন্য 18 উত্সর্গীকৃত WooCommerce উইজেটগুলি।
  • এসিএফ, টুলসেট, পডস এবং আরও অনেক কিছু (প্রো) এর জন্য গতিশীল সামগ্রীর সংহতকরণ।
  • পপআপ বিল্ডার – পপআপগুলি ডিজাইন করুন এবং একই ভিজ্যুয়াল ইন্টারফেস (প্রো) ব্যবহার করে আপনার সাইটে যে কোনও জায়গায় প্রদর্শন করুন।
  • একটি পৃষ্ঠা-স্তরে (বিনামূল্যে) বা সরাসরি পৃথক উইজেটগুলিতে (প্রো) কাস্টম সিএসএস যুক্ত করুন।
  • শেভ ডিভাইডার

ইন্টারফেস

আপনি যখন এলিমেন্টর ইন্টারফেসটি চালু করবেন, আপনি বামদিকে একটি সাইডবার এবং ডানদিকে আপনার সাইটের লাইভ পূর্বরূপ দেখতে পাবেন, যেখানে আপনার এলিমেন্টারের সামগ্রীটি যাবে including

আপনার পৃষ্ঠায় একটি উইজেট যুক্ত করতে, আপনি যা করেন তা হ’ল এটিকে বাম দিকের বার থেকে সরাসরি লাইভ পূর্বরূপে টেনে আনুন:

আপনি যদি একটি পৃথক বিভাগ বা উইজেট নির্বাচন করেন, তবে পাশের বারটি আপনাকে সেই তিনটি ট্যাব জুড়ে সেই সামগ্রীর টুকরোটির সেটিংস পরিচালনা করতে দেবে:

মূল্য নির্ধারণ

এলিমেন্টার ওয়ার্ডপ্রেস.আরজে বিনামূল্যে সংস্করণ এবং বিকাশকারীদের একটি প্রিমিয়াম অ্যাড-অন প্লাগইন উভয় ক্ষেত্রেই আসে।

বৈশিষ্ট্যগুলির ক্ষেত্রে, এলিমেন্টারের ফ্রি সংস্করণ হ’ল আপনি যে সর্বাধিক উদার ফ্রি ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতাদের খুঁজে পাবেন, তাই আপনি যদি সেরা ফ্রি ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা প্লাগইন সন্ধান করেন তবে এটি দুর্দান্ত পছন্দ।

প্রিমিয়াম কার্যকারিতা যুক্ত করতে, যেমন 23 টি নতুন সাধারণ সামগ্রী উইজেট, থিম নির্মাতা, পপআপ বিল্ডার এবং আরও অনেক কিছুর জন্য আপনাকে এলিমেন্টর প্রো প্রয়োজন । এলিমেন্টর প্রো এর তিনটি মূল্যের পরিকল্পনা রয়েছে:

  • 1 সাইট – 49 ডলার
  • 3 সাইট – 99 ডলার
  • 1,000 সাইট – 199 ডলার

2. BEAVER BUILDER

বিভার বিল্ডার হ’ল আরেকটি উচ্চমানের ওপেন সোর্স ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা যা ডাব্লুপিজেউম এর পৃষ্ঠা নির্মাতাদের তালিকায় প্রদর্শিত হয় যা ডাব্লুপিজেউম থিমগুলির সাথে দুর্দান্ত কাজ করে ।

এটি ড্র্যাগ-অ্যান্ড-ড্রপ এবং ইনলাইন পাঠ্য সম্পাদনা সহ সম্পূর্ণ একটি দ্রুত, ভিজ্যুয়াল সম্পাদক সরবরাহ করে। আপনি সহজেই নিজের কলাম-ভিত্তিক বিন্যাস তৈরি করতে পারেন, আপনার সামগ্রীটি বিভিন্ন ডিভাইসে কীভাবে দেখায় তার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকতে পারে এবং আরও অনেক কিছু।

বিভার বিল্ডার পোস্ট, পৃষ্ঠা এবং কাস্টম পোস্ট ধরণের সাথে কাজ করে। এবং একই বিকাশকারী থেকে বিভার থিমার এক্সটেনশনের সাহায্যে আপনি শিরোনাম, পাদচরণকারী এবং সামগ্রীর টেমপ্লেটগুলি সহ আপনার পুরো থিমটি ডিজাইন করতে বিভার বিল্ডার ইন্টারফেসটিও ব্যবহার করতে পারেন।

বিভার বিল্ডার লাইট 300 টিরও বেশি পর্যালোচনায় 4.8-তারকা রেটিং সহ 500,000 এরও বেশি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলিতে সক্রিয়।

মুখ্য সুবিধা

  • ভিজ্যুয়াল, ড্রাগ এবং ড্রপ সম্পাদক
  • ইনলাইন পাঠ্য সম্পাদনা।
  • প্রতিক্রিয়াশীল নকশা এবং প্রতিক্রিয়াশীল নকশা নিয়ন্ত্রণ।
  • 6 বিনামূল্যে সামগ্রী মডিউল।
  • 21 প্রো কনটেন্ট মডিউল।
  • 40+ পৃষ্ঠার আমদানিযোগ্য পৃষ্ঠাগুলি (প্রো)।
  • 100+ আমদানযোগ্য সারি টেম্পলেট (প্রো)।
  • উত্সর্গীকৃত বিভার নির্মাতা থিম (প্রো)
  • হোয়াইট-লেবেলিং, যা আপনাকে আপনার নিজের (প্রো) দিয়ে বিভার বিল্ডার ব্র্যান্ডিং প্রতিস্থাপন করতে দেয়।
  • পৃথক বিভার থিমের এক্সটেনশনের মাধ্যমে থিম বিল্ডিং।
  • গুগল র‌্যাঙ্কিংয়ের জন্য এসইও-বান্ধব। উদাহরণস্বরূপ, আপনি এখনও ইওস্ট এসইও কনফিগার করতে পারেন।

ইন্টারফেস

আপনি যখন বিভার নির্মাতা সম্পাদক চালু করেন, তখন একটি সংযোগযোগ্য সাইডবারের সাথে আপনার পৃষ্ঠার পূর্ণ-প্রস্থের পূর্বরূপ দেখতে পাবেন।

নতুন কন্টেন্ট মডিউল যুক্ত করতে, আপনি কেবল সেই সাইডবার থেকে এটিকে টেনে আনুন:

স্বতন্ত্র মডিউল বা বিভাগগুলি সম্পাদনা করতে আপনি হয় পপআপে কাজ করতে পারেন বা সাইডবারে পপআপ পিন করতে পারেন। এলিমেন্টারের মতো, সেটিংসটি তিনটি ট্যাবে বিভক্ত:

মূল্য নির্ধারণ

বিভার বিল্ডারের ওয়ার্ডপ্রেস . org এ সীমিত ফ্রি সংস্করণ রয়েছে । এটি ইন্টারফেসের সাথে পরীক্ষার জন্য দুর্দান্ত, তবে এর সীমাবদ্ধতাগুলি সর্বাধিক মৌলিক সামগ্রীর বাইরে যে কোনও কিছুর জন্য ব্যবহার করা শক্ত করে তোলে। বিনামূল্যে সংস্করণ আপনাকে কেবল ছয়টি সামগ্রী মডিউল দেয়:

  1. এইচটিএমএল
  2. ছবি
  3. টেক্সট সম্পাদক
  4. শ্রুতি
  5. ভিডিও
  6. সাইডবার

আপনি যদি অন্যান্য প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলির সাথে অন্য সমস্ত মডিউলগুলি আনলক করতে চান তবে সীমাহীন সাইটগুলিতে ব্যবহারের জন্য বিভার বিল্ডার $ 99 থেকে শুরু করে। উচ্চতর মূল্যের স্তরগুলি রয়েছে যা বিভার নির্মাতা থিম এবং হোয়াইট-লেবেলিংয়ের অ্যাক্সেসকে আনলক করে।

আপনি যদি থিম বিল্ডিং চান তবে আপনার বিভার থিমার এক্সটেনশনও কিনতে হবে, যার দাম $ 147।


3. WBAKERY PAGE BUILDER

ডাব্লুপিব্যাকারি পেজ বিল্ডার এনভোটোর একটি জনপ্রিয় পৃষ্ঠা নির্মাতা, যেখানে এটি 10,000 টিরও বেশি পর্যালোচনাতে 4.65-তারকা রেটিং বজায় রেখে 385,000 এর বেশি বিক্রয় করেছে। বিকাশকারী ভিজ্যুয়াল সুরকারকারীর নামে নতুন ওয়েবসাইট নির্মাতা চালু করার জন্য এটি ডাব্লুপিব্যাকারি পৃষ্ঠা নির্মাতা পূর্বে ভিজ্যুয়াল সুরকার হিসাবে পরিচিত ছিল।

এলিমেন্টর এবং বিভার বিল্ডারের বিপরীতে, ডাব্লুপিব্যাকারি পেজ বিল্ডার উভয়ই ফ্রন্ট-এন্ড এবং ব্যাক-এন্ড সম্পাদনা করার অনুমতি দেয়। এর অর্থ আপনি একটি রিয়েল-টাইম লাইভ পূর্বরূপ ব্যবহার করে বা ওয়ার্ডপ্রেস সম্পাদকটিতে অ্যাবস্ট্রাক্ট ব্লক ব্যবহার করে আপনার সামগ্রী ডিজাইন করতে পারেন।

WPBakery পেজ বিল্ডার সম্পর্কে সবচেয়ে শক্তিশালী জিনিসগুলির মধ্যে একটি হ’ল তৃতীয় পক্ষের অ্যাড-অনস এবং সংহতকরণগুলির বিশাল অ্যারে ar আপনি বেশ কয়েকটি কিছুর জন্য তৃতীয় পক্ষের WPBakery পৃষ্ঠা নির্মাতা উইজেটটি সন্ধান করতে পারেন যা নকশার নমনীয়তার জন্য দুর্দান্ত।

ডব্লিউপিবেকারী পৃষ্ঠা নির্মাতা ইনলাইন সম্পাদনা সমর্থন করে না, যদিও – এর অর্থ আপনাকে কেবল ক্লিক এবং টাইপ করার পরিবর্তে পপআপে পাঠ্য সম্পাদনা করতে হবে।

যদিও তাদের বিপণনের সাইটটি দাবি করে “৪,৩০০,০০০+ লোক ভুল হতে পারে না…” তারা পারেন: ভিজ্যুয়াল সুরকারকে প্রচুর ওয়ার্ডপ্রেস থিম দিয়ে বান্ডিল করা হয়েছিল এবং এই ব্যবহারকারীরা প্রায়শই প্লাগ ইনটি কীভাবে তৈরি হয়েছিল তা লক করে রাখা হয়েছিল।

মুখ্য সুবিধা

  • ফ্রন্ট-এন্ড ভিজ্যুয়াল এডিটর বা বিমূর্ত ব্যাক-এন্ড সম্পাদক।
  • অন্তর্নির্মিত টেমপ্লেট লাইব্রেরি।
  • প্রতিক্রিয়াশীল নকশা এবং প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ।
  • Content 40 অন্তর্নির্মিত সামগ্রী উপাদানগুলি + শত শত তৃতীয় পক্ষের উপাদান।
  • অন্যান্য অনেক জনপ্রিয় প্লাগইনগুলির সাথে সংহতকরণ।
  • আমদানিযোগ্য টেম্পলেট লাইব্রেরি।

ইন্টারফেস

আপনি যখন কোনও নতুন পৃষ্ঠা তৈরি করতে বা ডাব্লুপিবেকারি পৃষ্ঠা নির্মাতার সাথে পোস্ট করতে যান, আপনি সম্মুখ-প্রান্ত বা ব্যাক-এন্ড সম্পাদক খোলার মধ্যে চয়ন করতে পারেন:

যদি আপনি ব্যাকএন্ড এডিটর চালু করেন তবে আপনি ব্লকগুলির বিমূর্ত সেটটি ব্যবহার করে আপনার ডিজাইনগুলি তৈরি করবেন:

আপনি যদি ফ্রন্ট-এন্ড সম্পাদকটি চালু করেন তবে আপনি আপনার সাইটের লাইভ পূর্বরূপ দেখতে পাবেন। আপনি উপরের সরঞ্জামদণ্ড থেকে নতুন মডিউল যুক্ত করতে পারেন এবং এগুলি সম্পাদনা করতে বিদ্যমান মডিউলগুলিতে ক্লিক করতে পারেন।

এর একটি নেতিবাচক দিকটি হ’ল ডাব্লুপিবেকারী পৃষ্ঠা নির্মাতা ইনলাইন পাঠ্য সম্পাদনা সমর্থন করে না, সুতরাং আপনাকে কেবল ক্লিক এবং টাইপ করার পরিবর্তে একটি পপআপে পাঠ্য সম্পাদনা করতে হবে:

সাম্প্রতিক বছরগুলিতে ডব্লিউপিব্যাকারি পৃষ্ঠা নির্মাতা অনেক উন্নতি করেছে, ওয়ার্ডপ্রেস সম্প্রদায়টিতে এটির একটি অত্যন্ত ভয়াবহ খ্যাতি রয়েছে এবং আমরা আমাদের একটি সুপারিশকে ধরে রাখতে চাই।

মূল্য নির্ধারণ

ডাব্লুপিবেকারী পৃষ্ঠা নির্মাতা কেবলমাত্র একটি প্রিমিয়াম সংস্করণে আসে। কোডক্যানিয়নে আপনার ব্যয় হবে। 64।


৪. DIVI BUILDER

ডিভি বিল্ডার হলেন একজন জনপ্রিয় ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা যা এলিগেন্ট থিমগুলির সাথে কাজ করে যা কোনও ওয়ার্ডপ্রেস থিমের সাথে কাজ করে।

ডাব্লুপিব্যাকারি পেজ বিল্ডারের মতো ডিভি বিল্ডার আপনাকে ভিজ্যুয়াল ফ্রন্ট-এন্ড ইন্টারফেস বা অ্যাবস্ট্রাক্ট ব্যাক-এন্ড ইন্টারফেসের পছন্দ অনুযায়ী নকশা করতে দেয়, যদিও ডিভি বিল্ডার সাম্প্রতিক সংস্করণগুলিতে সমস্ত ফ্রন্ট-এন্ড পদ্ধতির দিকে এগিয়ে চলেছে।

যে কোনও উপায়ে, আপনি আপনার সামগ্রীর নকশা তৈরি করতে ড্রাগ এবং ড্রপ ব্যবহার করতে সক্ষম হবেন। এবং আপনি যদি ভিজ্যুয়াল সম্পাদকের সাথে যান তবে আপনি সুবিধাজনক ইনলাইন পাঠ্য সম্পাদনাও পাবেন।

ডিভি বিল্ডার সম্পর্কে একটি অনন্য জিনিস হ’ল এটিতে আপনাকে নিজের ডিজাইনগুলি অনুকূল করতে সহায়তা করার জন্য বিল্ট-ইন এ / বি পরীক্ষার অন্তর্ভুক্ত রয়েছে। এই পৃষ্ঠায় অন্য কোনও পৃষ্ঠা নির্মাতাকে মূল প্লাগইনে এই বৈশিষ্ট্যটি অন্তর্ভুক্ত করা হয়নি, যদিও অন্য পৃষ্ঠা বিল্ডারদের সাথে এ / বি পরীক্ষা চালানো সম্ভব।

ডিভি বিল্ডার খুব জনপ্রিয়, তবে এর সম্প্রদায়টি বেশ রিং-বেড়া; আরও “ওয়ার্ডপ্রেস-ই” পদ্ধতির জন্য আপনি সম্ভবত বিভার বিল্ডার বা এলিমেন্টর চান।

মুখ্য সুবিধা

  • বিমূর্ত ব্যাক-এন্ড সম্পাদক বা ভিজ্যুয়াল ফ্রন্ট-এন্ড সম্পাদক।
  • General 40 সাধারণ সামগ্রী মডিউল।
  • আপনার ইকমার্স স্টোরটি ডিজাইন করতে উত্সর্গীকৃত WooCommerce মডিউল।
  • প্রতিক্রিয়াশীল নকশা এবং প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ।
  • 800+ প্রাক বিল্ট টেম্পলেট।
  • 100+ সম্পূর্ণ ওয়েবসাইট প্যাক ( সমস্ত নির্দিষ্ট সাইটের মাপসইযুক্ত টেম্পলেটগুলির সংগ্রহ )।
  • পুরো পৃষ্ঠা বা স্বতন্ত্র উপাদানগুলিতে কাস্টম সিএসএস যুক্ত করুন।
  • শৈলী এবং বাল্ক সম্পাদনা মডিউলগুলি অনুলিপি করুন এবং আটকান।
  • বিল্ট-ইন এ / বি টেস্টিং।
  • শেভ ডিভাইডার

ইন্টারফেস

সর্বশেষতম সংস্করণ সহ, ডিভি বিল্ডার একচেটিয়াভাবে ফ্রন্ট-এন্ড অভিজ্ঞতার দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

ফ্রন্ট-এন্ড এডিটরটিতে, আপনি আপনার পৃষ্ঠার পূর্ণ-প্রস্থের পূর্বরূপ দেখতে পাবেন। নতুন সারি বা মডিউল যুক্ত করতে, আপনি বিভিন্ন রঙ-কোডড “প্লাস” আইকনে ক্লিক করতে পারেন:

পাঠ্য সম্পাদনা করতে, আপনি কেবল পৃষ্ঠায় ক্লিক করতে পারেন এবং টাইপ করতে পারেন। আরও উন্নত বিকল্পের জন্য, আপনি কোনও সেটিংস পপআপ খুলতে যে কোনও উপাদানটিতে ক্লিক করতে পারেন। আপনি যদি এই পদ্ধতির পছন্দ করেন তবে আপনি এই পপআপটিকে পাশের দিকেও পিন করতে পারেন :

যদি আপনি ব্যাক-এন্ড পদ্ধতির পছন্দ করেন তবে আপনি বিবি-বিল্ডারের সেটিংসে বিমূর্ত ব্যাক-এন্ড ইন্টারফেসটি ব্যবহার করতে সক্ষম করতে পারেন:

মূল্য নির্ধারণ

Divi নির্মাতা পৃষ্ঠা রচয়িতা প্লাগইন করেছেন মার্জিত থিম সদস্যপদ অংশ হিসাবে শুধুমাত্র উপলব্ধ। আপনি এক বছরের অ্যাক্সেসের জন্য 89 ডলার বা আজীবন অ্যাক্সেসের জন্য 249 ডলার দেবেন।


5. Thrive Architect

থ্রাইভ আর্কিটেক্ট থ্রাইভ থিমগুলির একটি প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা বিল্ডার প্লাগইন যা এমন বিকাশকারী যা বেশ কয়েকটি রূপান্তর-কেন্দ্রিক ওয়ার্ডপ্রেস প্লাগইন তৈরি করে।

এটি সহজেই ব্যবহারের জন্য ভিজ্যুয়াল, ড্রাগ এবং ড্রপ অভিজ্ঞতা দেয় offers থ্রাইভ আর্কিটেক্ট প্রথম পৃষ্ঠার নির্মাতাদের মধ্যেও ইনলাইন সামগ্রী সম্পাদনা অন্তর্ভুক্ত ছিল এবং এটি এখনও কোনও পৃষ্ঠা বিল্ডারের আরও বিরামবিহীন ইনলাইন সম্পাদনার অভিজ্ঞতা রয়েছে।

রূপান্তর হারের উপর আর্কিটেক্টের ফোকাস এটিকে অবতরণ পৃষ্ঠা তৈরির জন্য, আপনার ইমেল তালিকা বা অন্য বিপণনের সামগ্রীতে বৃদ্ধি করার দুর্দান্ত সরঞ্জাম হিসাবে তৈরি করে ।

থ্রাইভ আর্কিটেক্টে ডিভি বিল্ডারের মতো বিল্ট-ইন এ / বি পরীক্ষা না থাকলেও আপনি এ / বি পরীক্ষা চালানোর জন্য একই বিকাশকারী থেকে থ্রাইভ অপ্টিমাইজ প্লাগইনটি যুক্ত করতে পারেন।

মুখ্য সুবিধা

  • ভিজ্যুয়াল, ড্রাগ এবং ড্রপ সম্পাদনার অভিজ্ঞতা।
  • প্রতিক্রিয়াশীল নকশা এবং প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ।
  • বিজোড় ইনলাইন পাঠ্য সম্পাদনা।
  • 41+ সামগ্রী মডিউলগুলি আপনাকে আপনার সামগ্রী তৈরি করতে সহায়তা করবে।
  • 327+ পৃষ্ঠার টেমপ্লেটগুলি আমদানিযোগ্য।
  • এ / বি টেস্টিং, ইমেল অপট-ইনস এবং আরও অনেক কিছুর জন্য অন্যান্য থ্রাই থিম প্লাগইনগুলির সাথে কড়া সংহতকরণ।

ইন্টারফেস

অন্যান্য ভিজ্যুয়াল পৃষ্ঠা নির্মাতাদের মতো, থ্রাইভ আর্কিটেক্টের ইন্টারফেস আপনাকে আপনার ওয়েবসাইটের রিয়েল-টাইম পূর্বরূপ দেখায়।

নতুন কন্টেন্ট মডিউল যুক্ত করতে, আপনি ডানদিকের সাইডবার থেকে উপাদানগুলির তালিকাটি প্রসারিত করতে পারেন এবং একটি উপাদানটিকে আপনার পছন্দসই স্থানে টেনে আনতে পারেন। তারপরে আপনি সেই উপাদানটি বাম দিকে সাইডবারে কাস্টমাইজ করতে সক্ষম হবেন:

মূল্য নির্ধারণ

থ্রাইভ আর্কিটেক্টটি কেবলমাত্র একটি প্রিমিয়াম সংস্করণে আসে। আপনি কতগুলি সাইটে প্লাগিন ব্যবহার করতে চান তার উপর ভিত্তি করে আপনি অর্থ প্রদান করবেন:

  • 1 সাইট – 67 ডলার
  • 5 সাইট – $ 97

আপনি প্রতি মাসে থ্রাই থিমস সদস্যতার অংশ হিসাবে থ্রাইভ আর্কিটেক্ট পেতে পারেন।

Leave a Comment