যেভাবে নেটফ্লিক্স ও অন্যান্য স্ট্রিমিং শো একাউন্ট বাতিল করবেন

আমাদের মধ্যে কেউ কেউ আজকাল এতটা ব্যস্ত – মহামারী এবং রাষ্ট্রপতি নির্বাচনের সাথে কী কী সরকারকে উত্খাত করার চেষ্টা করেছিল – যাতে আমরা কী সাবস্ক্রাইব হয়েছি (এবং তার জন্য অর্থ প্রদান করছি) সেদিকে আমরা যথেষ্ট মনোযোগ দিচ্ছি না। বিশেষত এখন, যখন আরও বেশি সংখ্যক স্ট্রিমিং পরিষেবাগুলি আমাদের মনোযোগের জন্য ঝুঁকছে, তখন পরীক্ষার সাবস্ক্রিপশনে যাওয়া সহজ হয় বা আপনি ঠিক “কয়েক মাসের জন্য” সাবস্ক্রাইব করতে চলেছেন তা সিদ্ধান্ত নেওয়া এবং তারপরে একেবারে ভুলে যেতে । এদিকে, আপনার চার্জ কার্ডটি প্রতি মাসে পিন করা হচ্ছে।

(আমাদের ছোট পাঠকদের জন্য: হ্যাঁ, নেটফ্লিক্স একটি ডিভিডি ভাড়া পরিষেবা হিসাবে শুরু হয়েছিল এবং তারপরে এটি আজ স্ট্রিমিং পরিষেবাটিতে পৃথক হয়েছে))

সুতরাং আপনার বর্তমান স্ট্রিমিং সাবস্ক্রিপশন পরীক্ষা করতে এবং আপনি বেশ কয়েক মাস ধরে ব্যবহার করেননি এমনগুলি বাদ দেওয়ার জন্য, আপনার আয়টি কিছুটা শক্ত হলে বিশেষ করে ধারণাটি হতে পারে। (সর্বোপরি, যদি আপনি কোনও বিশেষ চুক্তিতে দাদী না হন – এবং এই দিনগুলিতে কম-বেশি ঘটছে – আপনি যে পরিষেবাটি দেখতে চান তাতে কোনও কিছু থাকলে আপনি সর্বদা পুনরায় আপ করতে পারেন))

একটি বিষয় সম্পর্কে সচেতন হওয়া: স্ট্রিমিং পরিষেবা বাতিল করার প্রক্রিয়া চলাকালীন আপনাকে কয়েকটি পৃষ্ঠাগুলি বা পপ-আপগুলির মধ্যে যেতে হবে যাতে আপনাকে বাতিল বা কমপক্ষে কিছুটা ব্যয়বহুল (এবং সাধারণত কম বৈশিষ্ট্যযুক্ত) জন্য স্থির হয়ে যাওয়ার আহ্বান জানানো হতে পারে পরিষেবার সংস্করণ আসলে, বিবিসির মতে , মার্কিন যুক্তরাষ্ট্রের নরওয়েজিয়ান কনজিউমার কাউন্সিল এবং পাবলিক সিটিজেনের মতো সংস্থাগুলির একাধিক মামলা দাবী করছে যে অ্যামাজন প্রাইমের বাতিলকরণ প্রক্রিয়াটি গ্রাহকদের তাদের সাবস্ক্রিপশন বজায় রাখতে হেরফের করে । তাই প্রস্তুত থাকুন।

আপনি এখানে আরও কয়েকটি জনপ্রিয় স্ট্রিমিং পরিষেবা বাতিল করতে যেতে পারেন।

নেটফ্লিক্স

উপরের ডানদিকে আপনার ব্যক্তিগত আইকনে ক্লিক করে এবং “অ্যাকাউন্ট” নির্বাচন করে নেটফ্লিক্সে আপনি আপনার বর্তমান সদস্যতার স্থিতিটি খুঁজে পেতে পারেন । নীচের দ্বিতীয় বিভাগটি “পরিকল্পনার বিবরণ” হওয়া উচিত এবং আপনি কেবল আপনার পরিকল্পনা পরিবর্তন করতে পারবেন না, তবে আপনার সরাসরি ডিভিডি পরিকল্পনা রয়েছে কিনা তা আপনি অবিলম্বে দেখতে পাবেন।

আপনি যদি পরিষেবাটি পুরোপুরি ছেড়ে দিতে চান তবে “সদস্যতা এবং বিলিং” বিভাগের বাম দিকে একটি “সদস্যতা বাতিল করুন” বোতাম রয়েছে ””

আমাজন প্রাইম

আপনি যদি অ্যামাজন প্রাইমের এক মাস-মাসের সদস্য হন এবং সিদ্ধান্ত নিতে চান যে আপনি বাতিল করতে চান, আপনি এই পৃষ্ঠায় গিয়ে “শেষ সদস্যপদ” বোতামে ক্লিক করতে পারেন ।

অন্যদিকে, আপনি যদি বার্ষিক সদস্যতার জন্য অর্থ প্রদান করেন তবে আপনি সাইন আপ করার তিন দিনের মধ্যেই বাতিল করতে পারবেন। আপনি যদি স্রেফ একটি নিখরচায় রূপান্তর করেন বা “আপনি এবং আপনার অ্যাকাউন্টটি কোনও যোগ্য ক্রয় না করে বা আপনার সর্বশেষ প্রাইম সদস্যপদ চার্জ হওয়ার পরে থেকে প্রধানমন্ত্রী বেনিফিটের সুবিধা না নিয়ে থাকে” তবে আপনি অর্থ প্রদান করা বার্ষিক সদস্যপদটিও বাতিল করতে পারেন (অন্য কথায়, যদি আপনি যে কোনও প্রাইম বেনিফিটের জন্য অর্থ প্রদানের পরে কখনও ব্যবহার করেননি)।

আপনি সম্পূর্ণরূপে বন্ধ আপনার অ্যাকাউন্টে চান এবং আপনার সমস্ত ডেটা মুছে দিন, আপনি যেতে পারেন এই পৃষ্ঠাটিতে ।

এইচবিও ম্যাক্স

এইচবিও ম্যাক্স নিজে থেকে, বা বিভিন্ন অ্যাপ্লিকেশন স্টোর, গুগল প্লে, রোকু এবং অন্যান্য সংখ্যক গোষ্ঠীর মতো বিভিন্ন সরবরাহকারীর মাধ্যমে সদস্যতা নেওয়া যেতে পারে। কীভাবে পরিষেবাটি ফেলে দেওয়া যায় তা জানার সর্বোত্তম উপায় হ’ল আপনার সাবস্ক্রিপশন বা ট্রায়াল বাতিল করতে এবং দিকনির্দেশের জন্য উপযুক্ত লিঙ্কটিতে ক্লিক করার জন্য এইচবিওর সহায়তা পৃষ্ঠায় যান ।

এইচবিও অনুসারে, আপনার বিলিং চক্রটি পুনর্নবীকরণের এক বা দুই দিন আগে আপনার বাতিল করার চেষ্টা করা উচিত এবং আপনি যদি মধ্যমাসে বাতিল করেন তবে আপনার মাসটি শেষ না হওয়া পর্যন্ত আপনার এইচবিও ম্যাক্সের অ্যাক্সেস থাকবে।

অ্যাপল টিভি প্লাস

এইচবিও ম্যাক্সের মতো, আপনার অ্যাপল টিভি প্লাস সাবস্ক্রিপশন বিলিং চক্র শেষ হওয়া অবধি ব্যবহারযোগ্য হবে, এমনকি এটি বাতিল করার পরেও।

আপনার অ্যাপল সাবস্ক্রিপশন বাতিল করার নির্দেশাবলী এখানে পাওয়া যাবে । সংক্ষেপে:

  • আপনার ম্যাকটি বাতিল করতে, অ্যাপ স্টোরে যান, আপনার নামটি (পৃষ্ঠার নীচে) এবং তারপরে “তথ্য দেখুন” (শীর্ষে) ক্লিক করুন। “সাবস্ক্রিপশন”> “পরিচালনা” এ যান। আপনি যে সাবস্ক্রিপশনটি বাতিল করতে চান তার পাশে “সম্পাদনা করুন” এ ক্লিক করুন এবং “সাবস্ক্রিপশন বাতিল করুন” নির্বাচন করুন।
  • একটি আইফোন বা আইপ্যাডে, “সেটিংস” এ যান, আপনার নাম নির্বাচন করুন, তারপরে “সাবস্ক্রিপশন”। আপনি যে সাবস্ক্রিপশনটি ছেড়ে যেতে চান তা নির্বাচন করুন এবং সাবস্ক্রিপশন বাতিল করতে আলতো চাপুন।

হুলু

অ্যাপল টিভি প্লাস এবং এইচবিও ম্যাক্সের মতো, আপনার বাতিল সাবস্ক্রিপশনটি আপনার বিলিং চক্রের শেষ অবধি শেষ হবে।

হুলু এখানে কীভাবে বাতিল করবেন তার নির্দেশাবলী সরবরাহ করে । যেহেতু, এইচবিও ম্যাক্সের মতো, তৃতীয় পক্ষের যেমন আপনি আমাজন, ভেরিজন বা স্প্রিন্টের মাধ্যমে সাইন আপ করার একটা ভাল সুযোগ রয়েছে, সেই পৃষ্ঠায় বেশ কয়েকটি লিঙ্ক রয়েছে যেখানে আপনি সুনির্দিষ্ট নির্দেশনা পেতে পারেন।

ইউটিউব টিভি

মজার বিষয় হল, আপনি হয় আপনার ইউটিউব টিভি সাবস্ক্রিপশন বাতিল বা বিরতি দিতে পারেন ( উভয় প্রক্রিয়ার লিঙ্কগুলি একই পৃষ্ঠায় রয়েছে )। যদি কোনও কারণে (ছুটি, কোনও কাজের প্রকল্প, অস্থায়ী আর্থিক সমস্যা) আপনি চার সপ্তাহ থেকে ছয় মাস পর্যন্ত কোথাও সাবস্ক্রিপশনটি ব্যবহার করতে না চান তবে বিরতি দেওয়া ভাল বিকল্প। আপনি সেই সময়টি পরিষেবাটি দেখতে বা রেকর্ড করতে ব্যবহার করতে পারবেন না তবে আপনার ইতিমধ্যে রেকর্ড করা সামগ্রী সংরক্ষণ করা হবে। একবার বিরতি শেষ হয়ে গেলে (হয় প্রাক-নির্বাচিত তারিখের মাধ্যমে অথবা আপনি যদি ম্যানুয়ালি বিরতিকালীন সময় শেষ করেন), আপনার বিলিং পুনরায় শুরু হবে।

আপনি যদি ইউটিউব টিভি পুরোপুরি ছেড়ে যেতে চান তবে একই পৃষ্ঠায় “এখনই বাতিল করুন” নির্বাচন করুন। আপনার প্রদানের সময়কালের অবধি আপনার পরিষেবা থাকবে; এর পরে, আপনার লাইব্রেরিতে রেকর্ড করা প্রোগ্রামগুলি দেখার জন্য আপনার আরও 21 দিন সময় থাকবে।

ডিজনি প্লাস

ওয়েবসাইটে আপনার ডিজনি প্লাস সাবস্ক্রিপশন বাতিল করতে উপরের-ডানদিকে আপনার প্রোফাইল আইকনে যান এবং তারপরে “অ্যাকাউন্ট” এ ক্লিক করুন। আপনার সাবস্ক্রিপশন স্তরটি সাবস্ক্রিপশন “সাবস্ক্রিপশন” এর নীচে খুঁজুন এবং তার উপর ক্লিক করুন এবং তারপরে যেখানে “সাবস্ক্রিপশন বাতিল করুন” বলে সেখানে স্ক্রোল করুন। অন্যান্য বেশিরভাগ পরিষেবাগুলির মতোই, আপনার বিলিং চক্রটি শেষ না হওয়া অবধি আপনার ডিজনি প্লাসে অ্যাক্সেস থাকবে।

দ্রষ্টব্য যে ডিজনি প্লাস টিভি বাতিল করা আপনার সাধারণ ডিজনি অ্যাকাউন্ট বাতিল করে না।

ইএসপিএন প্লাস

ইএসপিএন প্লাস হ’ল সেই পরিষেবাগুলির মধ্যে একটি যা রোকু, অ্যামাজন, অ্যাপল পে এবং আইটিউনসের মতো বেশ কয়েকটি তৃতীয় পক্ষের উত্সের মাধ্যমে উপলভ্য।

আপনি যদি ওয়েবের মাধ্যমে সরাসরি সাবস্ক্রাইব করে থাকেন এবং আপনার সাবস্ক্রিপশন বাতিল করতে চান, লগ ইন করুন, “পরিচালনা করুন”> “সাবস্ক্রিপশন বাতিল করুন” নির্বাচন করুন। অন্যথায়, আপনি যদি উপরে উল্লিখিত পরিষেবাদিগুলির একটির মাধ্যমে সাবস্ক্রাইব করেন তবে আপনার সেরা বাজিটি এই পৃষ্ঠায় যেতে হবে , যা আপনি কীভাবে মূলত সাবস্ক্রাইব করেছেন তার উপর নির্ভর করে বাতিল হওয়া সম্ভব সমস্ত উপায়ে লিঙ্ক করে।

Leave a Comment