ওয়ার্ডপ্রেস সাইটকে সুন্দর করে সাজাবেন কিভাবে?

আপনি কি জানেন যে সমস্ত ওয়েবসাইটের ৩৩.৩%  ওয়ার্ডপ্রেস ব্যবহার করে?

আপনি কোনও নতুন ওয়েবসাইট চালু করার পরিকল্পনা করছেন বা আপনার বিদ্যমান ওয়েবসাইটটি আপগ্রেড করতে চাইছেন না কেন, ওয়ার্ডপ্রেস অবশ্যই হওয়া উচিত। এর বৈশিষ্ট্যগুলি ওয়েবসাইটগুলিতে আরও বেশি বৈশিষ্ট্য রাখে যা আরও ট্র্যাফিক চালাতে সহায়তা করে।

তবে আপনি যদি ওয়েবসাইট তৈরিতে অনভিজ্ঞ হন, আপনি জিজ্ঞাসা করতে পারেন, “ওয়ার্ডপ্রেস ব্যবহার করা কি কঠিন?” হতাশ করবেন না, ওয়েব ডিজাইনের জন্য অত্যাবশ্যক ওয়ার্ডপ্রেস টিপস সহ আমরা আপনার পিছনে ফিরে এসেছি। ওয়ার্ডপ্রেস একটি সহজে ব্যবহারযোগ্য কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম যা আপনি একবার কয়েকটি ভাল টিপস জানেন। আজ আরও শিখুন এই গাইডটি পড়ুন:

প্রিমিয়াম থিম

সকলেই ফ্রি স্টাফ পছন্দ করে, এ কারণেই বেশিরভাগ ওয়েব ডিজাইনার ওয়ার্ডপ্রেসকে পছন্দ করেন। প্ল্যাটফর্মটিতে প্রচুর ফ্রি থিম রয়েছে যা বিভিন্ন ওয়েবসাইটকে সরবরাহ করে। এই সমস্যাটির মধ্যে পদক্ষেপ নেওয়া সহজ কারণ আপনি নিখরচায় মুক্ত থিমগুলি কতটা সমস্যাযুক্ত তা জানার সম্ভাবনা নেই।

বেশিরভাগ ফ্রি থিম সহ প্রধান সমস্যাটি হল কার্যকরীতা, কোড কাঠামো সহ একটি সাধারণ মাধ্যমিক সমস্যা। আপনি যদি এটিকে খুব বেশি পরিবর্তন করার পরিকল্পনা না করেন তবে এটি কোনও ইস্যু নয়, আপনি যদি কোনও থিমকে সত্যই নিজের তৈরি করতে চান তবে এটি ব্যথার।

এজন্য কিছু প্রিমিয়াম থিম পেতে কিছু অর্থ ব্যয় করা ভাল। এগুলিতে উচ্চ-মানের কোডিং সহ নমনীয় কাঠামো রয়েছে। এছাড়াও, আপনি পেশাদার-নকশাকে পরিপূরক করে এমন ক্রিয়াকলাপগুলির একটি অ্যারে পাওয়ার গ্যারান্টিযুক্ত।

সঠিক প্লাগিন নির্বাচন

ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলি গুরুত্বপূর্ণ কারণ তারা আপনার ওয়েবসাইটের কার্যকারিতা প্রসারিত করতে পারে। তবে কারওর মধ্যে একটি বড় অসুবিধা হল তারা আনতে পারে পারফরম্যান্স সংক্রান্ত সমস্যা। উল্টোটি হ’ল প্লাগিন ডিরেক্টরি থেকে আপনার যে প্লাগইনগুলি চান তা বাছাই করার সময় আপনি আরও কঠোর হতে পারেন।

আপনার ওয়েবসাইটের জন্য আপনার প্রয়োজন বেস্ট প্লাগইনগুলি পাওয়া একটি ভাল অনুশীলন। আপনি যদি নতুন প্লাগইনগুলি পরীক্ষা করার শখ করে থাকেন, তবে আপনি একবারে মনে করেন যে সেগুলি কার্যকর নয়। তবে আপনি কিছু ইনস্টল করার আগে প্লাগইন বিকাশকারীদের দিকে তাকান এবং নিশ্চিত করুন যে তারা যথেষ্ট পরিমাণে নামী।

প্লাগইনটি ভাল কিনা আপনি যদি নিশ্চিত না হন তবে আপনার হোমওয়ার্ক করুন এবং অনলাইনে পর্যালোচনা এবং রেটিং অনুসন্ধান করুন। খারাপের সাথে ভাল রেটিংয়ের তুলনা করুন এবং এটি আপনার সময়ের জন্য উপযুক্ত কিনা তা স্থির করুন। তবে আপনি যদি সিদ্ধান্তমূলক কিছু না খুঁজে পান তবে এটি ইনস্টল করুন এবং এর প্রভাবগুলি আপনার ওয়েবসাইটে দেখুন।

সাধারণ ওয়ার্ডপ্রেস ডিজাইন

একবার আপনি কীভাবে ওয়ার্ডপ্রেস ব্যবহার করবেন তা জানার পরে প্ল্যাটফর্মের সরলতার ক্ষতি এড়াতে পারেন। এটি শুরু করা সহজ তবে এর নকশাটি দিয়ে পুনরাবৃত্তি হওয়া আরও সহজ। এমনকি যদি আপনার ওয়েবসাইটটি নান্দনিকভাবে আনন্দিত দেখায় তবে এটি অন্যের কার্বন অনুলিপি হতে পারে।

সুতরাং, সাধারণ কিছু জন্য নিষ্পত্তি করবেন না এবং কেবল অন্য একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট হয়ে উঠুন। এই টিপটি আক্ষরিক এবং রূপক উভয় অর্থে নিন। সর্বদা আপনার ওয়েবসাইটের সীমাবদ্ধতা ঠেকান এবং যখনই সম্ভব আপনার দর্শকদের অভিজ্ঞতার ধারাবাহিকভাবে উন্নতি করুন।

এছাড়াও, আপনার ওয়েবসাইটের শিরোনামগুলি থেকে “কেবলমাত্র অন্য একটি ওয়ার্ডপ্রেস সাইট” সাবহেড অপসারণ করতে ভুলবেন না। এটি একটি সাধারণ সূচনা ভুল। আপনি যদি তা না করেন তবে আপনি আপনার দর্শকদের কম অনুকূল ছাপ দিচ্ছেন।

স্পীড অপটিমাইজেশন

যে ওয়েবমাস্টাররা তাদের ওয়েবসাইটের গতি সম্পর্কে চিন্তা করেন না তারা ভিজিটর পাবেন না। কোনও ওয়েবসাইটের মোবাইল অবতরণ পৃষ্ঠার গড় গতি 22 সেকেন্ড। খারাপ খবরটি হ’ল প্রায় ৩৩% দর্শক যদি কোনও মোবাইল পৃষ্ঠা তিন সেকেন্ডের মধ্যে লোড না করে ছেড়ে দেয় leave

আপনি যদি এই পর্যবেক্ষণগুলি আগে না করেন তবে আপনার ওয়েবসাইটের গতি বিশ্লেষণের সময় এটি। আপনার নিষ্পত্তি করার সময় আপনার কাছে প্রচুর পদ্ধতি, প্লাগইন এবং সমন্বয় রয়েছে। এগুলি আপনাকে এটির অনুকূলকরণের উপায় দেওয়ার সময় আপনার গতি পরীক্ষা করতে সহায়তা করতে পারে।

তবে আপনি যদি আপনার ওয়েবসাইটের দ্রুত লোডিং গতির প্রতিশ্রুতিবদ্ধ করতে চান তবে সম্পদ বিনিয়োগ করুন। নিজেকে শিক্ষিত করুন এবং ধীর গতির প্রযুক্তিগত সমাধানগুলি সম্পর্কে শিখুন। এই গাইডটি দেখুন এবং ওয়ার্ডপ্রেস পুনর্নির্দেশ পৃষ্ঠার বৈশিষ্ট্য এবং আপনার ওয়েবসাইট ডিজাইনে এর সুবিধা সম্পর্কে শিখুন learn

পঠনযোগ্য পার্মালিংক

এগুলি স্থায়ী ইউআরএল যা ব্যবহারকারীদের আপনার ওয়েবসাইটের নির্দিষ্ট অংশে পরিচালিত করে। পারমালিঙ্কগুলির জন্য স্ট্যান্ডার্ড ওয়ার্ডপ্রেস ফর্ম্যাট কম্পিউটারগুলি বোঝার জন্য সহজ কিছু। অসুবিধাটি হ’ল মানুষের দ্বারা পড়ার সময় এগুলি জিব্বার মতো দেখাচ্ছে।

সাইটের মালিক হিসাবে আপনার লক্ষ্য আপনার ওয়েবসাইটের অভিজ্ঞতাকে আরও দর্শনার্থী-বান্ধব করে তোলা। এজন্য মানুষের দ্বারা আরও পাঠযোগ্য কিছুতে পারমিলিকগুলি পরিবর্তন করা। পৃষ্ঠার ইউআরএল অংশ হিসাবে ওয়েবসাইটটি তার শিরোনাম ব্যবহার করে পোস্টের কাঠামো ব্যবহার করুন।

এটি আপনার পোস্টটি দর্শকদের দ্বারা সন্ধান এবং গ্রাস করা সহজ করে তোলে। যুক্ত হওয়া সুবিধাটি এসইও বিভাগে রয়েছে, যার অর্থ আপনার ওয়েবসাইট গুগলে উচ্চতর স্থান অর্জন করতে পারে। অন্যান্য ওয়ার্ডপ্রেস টিপসের মধ্যে, এর সুবিধাগুলি এটিকে একটি উপযুক্ত বিনিয়োগ করে তোলে।

চাইল্ড থিম এর ব্যবহার

আপনি যে কাঠামো এবং থিম ব্যবহার করুন না কেন, ডিফল্ট থিম পরিবর্তন করবেন না। বেশিরভাগ নবজাতকরা এই ভুল করে এবং তাদের ওয়েব বিকাশের প্রচেষ্টা দিয়ে ব্যর্থ হয়। তবে ওয়ার্ডপ্রেসের সাথে কাজ করা শিশু থিমগুলি ব্যবহার করা সহজ এবং সহজ করে তোলে।

এই থিমগুলির লক্ষ্য হ’ল হয় আপনার মূল থিমের মূল ফাইলগুলি পরিবর্তন না করেই তার কার্যকারিতা যুক্ত করা বা পরিবর্তন করা। এটির সাথে, আপনি ন্যূনতম ঝামেলা সহ আপনার ওয়েবসাইট আপডেট করতে পারেন। এটি জটিল ধারণার মতো শোনাতে পারে তবে আপনি একবারে অভ্যস্ত হয়ে গেলে এর সাথে কাজ করা কোনও বড় বিষয় নয়।

এই বৈশিষ্ট্যটি সর্বাধিক করে তুলতে, আপনার ওয়েবসাইটটি প্রতিক্রিয়াশীল তা নিশ্চিত করুন। এর অর্থ এটি দর্শকদের দ্বারা ব্যবহৃত সমস্ত স্ক্রিন মাপ, ডিভাইস ওরিয়েন্টেশন এবং প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্য করতে পারে। তার সাথে, যে কোনও গ্যাজেট তারা ব্যবহার না করেই আপনার ওয়েবসাইট অ্যাক্সেস করতে পারে।

সঠিক ফন্ট এর ব্যবহার

বেশিরভাগ নবজাতক তাদের ওয়েবসাইটে ফন্টের গুরুত্বের সাথে পরিচিত নন। আপনি যদি কাস্টম ফন্টগুলির জন্য নিষ্পত্তি করেন তবে জেনে রাখুন এটি একটি সময় সাপেক্ষ কাজ। আপনার গবেষণা করুন এবং আপনার পছন্দসই ফন্টগুলি সাবধানে চয়ন করুন।

ওয়েবসাইট ফন্ট হ’ল আপনার ব্র্যান্ডের ব্যক্তিত্বের প্রতিচ্ছবি। আপনি যদি আরও নামী ব্র্যান্ড হয়ে উঠতে চান তবে খারাপ, বোকা ফন্ট ব্যবহার করা এড়িয়ে চলুন। অন্যথায়, আপনার টার্গেট শ্রোতাদের আপনাকে গুরুত্ব সহকারে নিতে অসুবিধা হবে।

Leave a Comment