এই ৮ টি গ্রাফিক ডিজাইনের বেসিক আপনার জানা থাকা ভালো

গ্রাফিক ডিজাইনের নীতিগুলি বিল্ডিং ব্লকের মতো। আপনি অবিশ্বাস্য কিছু তৈরির ভিত্তি না রেখে অবধি একের পরের প্রতিটি স্তরের – আপনি লোগো, কোনও ওয়েবসাইট বা কোনও কাস্টম চিত্রের নকশা করছেন কিনা। আপনি যদি সমস্ত গ্রাফিক ডিজাইনের বেসিকগুলিকে নীচু করতে চান তবে আপনি সঠিক জায়গায় এসেছেন কারণ আমরা সেগুলি সমস্ত কভার করে।

আপনার সমস্ত ডিজাইনকে রক করতে আপনার কী কী প্রয়োজন তা একবার দেখুন:

টেবিল অফ কন্টেন্টস

৮টি গ্রাফিক ডিজাইনের বেসিকগুলি শিখুন

• স্পেস
• ব্যালেন্স
• শ্রেণীক্রম
• লাইন এবং আকৃতি
• রঙ
• ছাপাখানার বিদ্যা
• বুনট
• ব্র্যান্ডিং

স্থান

আপনি কি জানেন যে আপনি যখন খুব সুন্দর, প্রশস্ত উন্মুক্ত স্থানে থাকবেন তখন আপনি যে শান্তিপূর্ণ বোধ পাবেন? ঠিক আছে, গ্রাফিক ডিজাইন একইভাবে কাজ করে। সেরা ডিজাইনগুলি সেগুলি নয় যা ব্লকের প্রতিটি নকশা উপাদানকে একক রচনায় ফিট করার চেষ্টা করে। তারা প্রকৃতপক্ষে গুরুত্বপূর্ণ উপাদানগুলির দিকে মনোযোগ আনতে উন্মুক্ত স্থানটি ব্যবহার করে।

আরও কার্যকরভাবে স্থান ব্যবহারের 10 টি উপায়

স্থান দুর্দান্ত — তবে কেবলমাত্র যখন আপনি এটি কার্যকরভাবে ব্যবহার করতে জানেন। আপনার স্থান এবং রচনাটি পরবর্তী স্তরে ব্যবহারের জন্য নতুন কৌশলগুলি জানতে নতুন নিবন্ধটি পড়ুন।

নকশা রচনা এবং বিন্যাসের 5 টি নিয়ম

জায়গার ভাল ব্যবহারের বিষয়টি কম্পোজিশনের নিয়মগুলি জানতে পেরে আসে। এই নিবন্ধে তাদের (এবং অন্যান্য লেআউটটির আইন অবশ্যই জানতে হবে) সম্পর্কে জানুন।

মিথস্ক্রিয়া ডিজাইনে স্থান আলিঙ্গন

ইউএক্স এবং ইন্টারঅ্যাকশন ডিজাইনে আগ্রহী? কীভাবে ডিজিটাল পরিবেশে স্থান আলিঙ্গন করবেন তা শিখুন।

মুদ্রণ তৈরি এবং নকশার উপাদানগুলি

মুদ্রিত পৃষ্ঠায় স্থান সম্পর্কে কী? প্রিন্ট মেকিংয়ে নকশার উপাদানগুলির সম্পর্কে আপনার যা জানা দরকার তা আমরা পেয়েছি space স্থান সহ কীভাবে কাজ করবেন —

ভারসাম্য এবং প্রান্তিককরণ

যখন এটি ডিজাইনের কথা আসে, আপনি অবশ্যই সৃজনশীল হতে পারেন, তবে আপনার ভারসাম্য বজায় রাখতে হবে। এটি এরকমভাবে ভাবুন: আপনি যদি নিজের বসার ঘরটি সাজসজ্জা করছিলেন তবে আপনি সোফা, পুনরায় টানা চেয়ার, কফির টেবিল এবং শেষ টেবিলগুলি একটি ছোট কোণে চেপে দেখার চেষ্টা করবেন না, তাই না? না, ভারসাম্য এবং প্রান্তিককরণ তৈরি করতে আপনি টুকরোগুলি পুরো ঘরে ছড়িয়ে দিয়েছিলেন। গ্রাফিক ডিজাইন সহ, এটি হুবহু একই।

নকশা 7 নীতি

যথাযথ ভারসাম্য এবং প্রান্তিককরণ হ’ল ডিজাইনের মূল নীতি। তারা কীভাবে কাজ করে এবং অন্যান্য ডিজাইনের উপাদানগুলির সাথে তাদের কনসার্টে কীভাবে ব্যবহার করবেন তা আবিষ্কার করুন।

রচনা এবং বিন্যাসের 5 টি নিয়ম

আপনার যোগাযোগের উপাদানগুলিকে কাঠামো করুন এমন একটি ডিজাইন তৈরি করুন যা ভালভাবে যোগাযোগ করে। এই পাঁচটি নিয়ম এটিকে সহজ করে তোলে।

গ্রাফিক ডিজাইনে আন্দোলনের মায়া

গ্রাফিক ডিজাইনের বইয়ের একটি দুর্দান্ত কৌশল? সঠিক ভারসাম্য, প্রান্তিককরণ এবং রচনা দিয়ে আপনি এমন নকশাগুলি তৈরি করতে পারেন যা দেখে মনে হয় এগুলিকে জীবিত করা হয়েছে।

শ্রেণিবিন্যাস

স্থান এবং ভারসাম্য কীভাবে ব্যবহার করবেন তা আপনি সন্ধান করেছেন। তবে কীভাবে আপনি আপনার মূল উপাদানগুলির প্রতি দৃষ্টি আকর্ষণ করেন এবং নিশ্চিত হন যে আপনার বার্তাগুলি এলোমেলো হয়ে যায় না?

হায়ারার্কি হ’ল আপনি কীভাবে আপনার ডিজাইনের উপাদানগুলি উপস্থাপন করবেন (এটি কোনও ব্রোশিওর, একটি ওয়েবসাইট বা কোনও ব্যবসায়িক কার্ড হোক)। এটি দর্শকদের যেখানে তাদের মনোযোগ কেন্দ্রীভূত করতে নির্দেশিত করে। থাম্বের একটি সাধারণ নিয়ম হিসাবে, ডিজাইনের উপাদানটি যত বড় হবে, এটি তত বেশি মনোযোগ আকর্ষণ করবে।

তবে ভিজ্যুয়াল শ্রেণিবিন্যাসের আরও অনেক কিছুই রয়েছে “” আরও ভাল। ”

ভিজ্যুয়াল হায়ারার্কির 6 টি নীতি

লোকেরা কীভাবে ডিজাইন দেখে এবং আপনার সর্বাধিক গুরুত্বপূর্ণ ডিজাইনের উপাদানগুলির দিকে দৃষ্টি আকর্ষণ করার জন্য আপনি সেই আচরণটি কীভাবে ব্যবহার করতে পারেন তার মূল বিষয়গুলি জানতে এটি একটি দুর্দান্ত জায়গা।

ওয়েব ডিজাইনে আরও ভাল টাইপোগ্রাফিক শ্রেণিবিন্যাসের জন্য 6 টিপস

ওয়েব ডিজাইনের অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান হ’ল আপনার মেসেজিং। এই নিবন্ধে, আপনি আপনার বার্তাগুলির প্রতি দৃষ্টি আকর্ষণ করার জন্য টাইপোগ্রাফিটি উপকারের জন্য মূল কৌশলগুলি সম্পর্কে আপনার মাথাটি জড়িয়ে রাখবেন।

ল্যান্ডিং পৃষ্ঠা ডিজাইনে ভিজ্যুয়াল শ্রেণিবিন্যাস তৈরি করতে এফ এবং জেড নিদর্শন ব্যবহার করে

মানুষের প্রাকৃতিক চোখের চলাচলের নিদর্শনগুলিতে আপনার শ্রেণিবিন্যাস তৈরি করুন এবং ড্রাইভিং রূপান্তর শুরু করুন। লোকেরা কীভাবে আপনার পৃষ্ঠাটি দেখবে এবং কীভাবে আপনি এর চারপাশে আপনার শ্রেণিবিন্যাস তৈরি করতে পারেন সে সম্পর্কে আরও জানুন।

লাইন এবং আকার

লাইন এবং আকারগুলি আপনার ডিজাইনের ভিত্তি তৈরি করে এবং আপনি কীভাবে সেগুলি ব্যবহার করেন কোনও ডিজাইন কীভাবে দেখায় এবং অনুভব করে তা পুরোপুরি রূপান্তর করতে পারে।

উদাহরণস্বরূপ, সমস্ত বৃত্তাকার প্রান্তযুক্ত একটি নকশাই ধারালো রেখাগুলি আলিঙ্গনকারী ডিজাইনের চেয়ে খুব আলাদা বার্তা প্রেরণ করবে। আপনার ব্র্যান্ড, দৃষ্টি এবং বার্তাপ্রেরণের সাথে সামঞ্জস্য রেখে এমন ডিজাইন তৈরি করার জন্য লাইন এবং আকারগুলির অর্থ বোঝা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

লোগো আকারের অর্থ

আপনার লোগোটি আপনার ব্র্যান্ডের মুখ। এবং আপনার লোগোতে যে আকারগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে তা নির্ধারণ করবে আপনার শ্রোতারা আপনাকে বুঝতে পারছেন। এই নিবন্ধে, আপনি লোগো আকারের পিছনে বিভিন্ন অর্থ এবং আপনার নিজের লোগো তৈরি করার সময় আপনার সেরা মুখটি এগিয়ে রাখার বিষয়টি কীভাবে নিশ্চিত করবেন তা শিখবেন।

ব্র্যান্ড পরিচয় কী? এবং কীভাবে একটি দুর্দান্ত ডিজাইন এবং বিকাশ করতে হয়

আপনার নকশাগুলিতে আপনি যে লাইনগুলি এবং আকারগুলি ব্যবহার করেন এটি ব্র্যান্ড আইডেন্টিটি নামে পরিচিত একটি বৃহত্তর ছবির অংশ। এটি কীভাবে কাজ করে এবং কীভাবে একটি দুর্দান্ত বিকাশ করতে হয় তা শিখুন।

রঙ

রঙ স্কিটলসের একটি ব্যাগে রঙধনুর রংয়ের চেয়ে অনেক বেশি। রঙ প্রভাব। রঙ শক্তি। রঙ ড্রাইভের বাগদান। তবে আপনি এটি ব্যবহার করতে জানেন তবেই।

আপনার নকশাগুলির জন্য আপনি যে রংগুলি চয়ন করেন তা কেবলমাত্র আপনার সামগ্রিক নান্দনিকতার জন্যই নয়, আপনার ডিজাইনগুলি আপনার শ্রোতার সাথে কীভাবে সংযুক্ত রয়েছে (যা পরিণতিতে ফলাফলকে চালিত করে) to

রঙ অর্থ এবং রঙ মনোবিজ্ঞান ব্যবহার করার শিল্প

আপনি যদি আপনার সুবিধার জন্য রঙ ব্যবহার করতে চান তবে আপনাকে বুঝতে হবে যে প্রতিটি রঙ কীভাবে আপনার শ্রোতাদের প্রভাবিত করে। রঙের মনোবিজ্ঞান, প্রতিটি রঙের পিছনে গভীর অর্থ এবং কীভাবে আপনার সুবিধার জন্য রঙটি সর্বোত্তমভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে আরও জানুন।

ব্র্যান্ডিংয়ের রঙ: আপনার ব্র্যান্ডের নিখুঁত রঙ্গকগুলি চয়ন করার জন্য আপনার যা জানা দরকার

বিভিন্ন রঙ বিভিন্ন ফলাফল চালায়। আপনি যখন নিজের ব্র্যান্ড রঙের প্যালেটের জন্য রঙগুলি বেছে নিচ্ছেন, আপনার অবশ্যই নিশ্চিত হওয়া দরকার যে আপনি যে রংগুলি চয়ন করেছেন সেগুলি আপনার পছন্দসই ফলাফলগুলি চালিয়ে যাচ্ছে। এই নিবন্ধে আপনার ব্র্যান্ডের জন্য সেরা রঙ চয়ন করার জন্য চর্মসার পান।

ওয়েব ডিজাইনে রঙের মনস্তত্ত্ব

সন্দেহ নেই, আপনার অন্যতম গুরুত্বপূর্ণ ব্র্যান্ডের সম্পদ হ’ল আপনার ওয়েবসাইট। এবং আপনার ওয়েব ডিজাইনের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হল রঙ। আপনার ওয়েবসাইটের সেরা রঙ চয়ন করার জন্য কীভাবে রঙ মনোবিজ্ঞান লাভ করবেন তা আবিষ্কার করুন।

আপনার ব্যবসায়ের কার্ডের জন্য কীভাবে নিখুঁত রঙ চয়ন করবেন

আপনার ব্যবসায়িক কার্ডগুলি লোকের সাথে দুর্দান্ত এক ছাপ ফেলে বোঝানো। সঠিক রং চয়ন করুন, এবং তারা অবশ্যই করবে।

টাইপোগ্রাফি

আপনার নকশাগুলিতে আপনি যে শব্দগুলি ব্যবহার করছেন তা গুরুত্বপূর্ণ তবে সেই শব্দগুলি যোগাযোগ করার জন্য আপনি ব্যবহৃত ফন্টগুলিও।

টাইপোগ্রাফি হরফ নির্বাচন থেকে ফন্ট বিন্যাস পর্যন্ত সমস্ত কিছু কভার করে। এটি কেবল আপনার মূল বার্তাকেই যোগাযোগ করে না, তবে আপনি কে এবং আপনি কী সম্পর্কে এটিও প্রচুর যোগাযোগ করে। এজন্য এটি সঠিকভাবে পাওয়া গুরুত্বপূর্ণ।

টাইপোগ্রাফি নীতিগুলি কীভাবে সৃজনশীলভাবে ব্যবহার করবেন

আপনি টাইপোগ্রাফির বেসিকগুলি বুঝতে পেরেছেন। তবে এগুলি কীভাবে সৃজনশীলভাবে ব্যবহার করবেন তা আপনারও বুঝতে হবে। প্রাথমিক টাইপোগ্রাফি নীতিগুলি সহ সৃজনশীল কীভাবে পাবেন সে সম্পর্কে আরও জানুন।

টাইপোগ্রাফি শব্দভাণ্ডার ক্র্যাশ কোর্স

টাইপোগ্রাফির লিংগোতে গতি বাড়ানোর দরকার আছে? এই ক্র্যাশ কোর্সটি পরীক্ষা করে দেখুন এবং টাইপোগ্রাফির ভাষা শিখুন।

আপনার ওয়েব ডিজাইনের জন্য ফন্টগুলি কীভাবে চয়ন করবেন

ডান হরফগুলি আপনার ওয়েব ডিজাইনটিকে আরও বেশি পেশাদার স্তরে উন্নীত করবে। এই নিবন্ধে, আপনি কীভাবে আপনার ওয়েব ডিজাইনের জন্য সেরা ফন্টগুলি চয়ন করবেন তা শিখবেন।

কিভাবে প্রতিক্রিয়াশীল টাইপোগ্রাফি মাস্টার

আপনার দর্শকদের একটি বিশাল অংশ আপনার ওয়েবসাইটটি একটি মোবাইল ডিভাইসে দেখতে পাবে, যার অর্থ আপনার সাথে এটির জন্য যেতে একটি প্রতিক্রিয়াশীল ওয়েব ডিজাইন এবং প্রতিক্রিয়াশীল টাইপোগ্রাফি দরকার। প্রতিক্রিয়াশীল টাইপোগ্রাফি কীভাবে আয়ত্ত করতে হয় তা শিখুন।

14 টিপোগ্রাফি অপরাধ প্রতিরোধ বন্ধ

এখানে সাতটি মারাত্মক পাপ রয়েছে — তবে যখন টাইপোগ্রাফির কথা আসে তখন একটি শক্ত 14 রয়েছে। এই টুকরোটিতে তারা কী কী (এবং কীভাবে এড়ানো যায়) শিখুন।

গঠন

আপনার নকশাগুলিতে গভীরতা এবং মাত্রা যুক্ত করার জন্য টেক্সচার হ’ল একটি নিশ্চিত উপায়, যা তাদের আরও দৃষ্টি আকর্ষণীয় করে তোলে।

আপনি ব্যবসায়ের কার্ডের মতো মুদ্রিত টুকরোতে কোনও আসল 3 ডি উপাদান যুক্ত করুন বা ডিজাইনের মাধ্যমে মায়া তৈরি করুন, টেক্সচার আপনার নকশাগুলি আরও স্মরণীয় করে তুলেছে। তবে এটি সঠিকভাবে পাওয়া কঠিন কাজ। আপনি যদি টেক্সচারটি পেরেক না করেন তবে আপনার ডিজাইনটি ব্যস্ত বা অপ্রতিরোধ্য মনে হতে পারে — এবং এটি আপনি কখনই যাচ্ছেন না।

গ্রাফিক ডিজাইনে জমিনে অভিনব পন্থা

গ্রাফিক ডিজাইনে আপনি টেক্সচারটি কীভাবে পেরেক করেন এবং সঠিক পরিমাণের গভীরতা যুক্ত করতে এটি ব্যবহার করেন? তিনটি ভিন্ন ধরণের টেক্সচারটি কীভাবে তারা কাজ করে এবং কখন তাদের ব্যবহার করবেন তা আবিষ্কার করুন।

ব্র্যান্ডিং

ব্র্যান্ডিং হ’ল আপনি কীভাবে আপনার ব্যবসা, পণ্য, পরিষেবা এবং গল্পকে প্রাণবন্ত করেন। তুমি এটা কিভাবে করলে? সমস্ত গ্রাফিক ডিজাইনের বেসিকগুলি উপকারের মাধ্যমে আমরা এই ব্র্যান্ডটি তৈরি করেছি যাতে আপনি কাকে সত্য মনে করেন build

জীবনে ব্র্যান্ডিং আনার গুরুত্ব

এখান থেকে শুরু করুন এবং আপনার নিবন্ধটি কেন আপনার ব্র্যান্ডকে জীবিত করা (এবং এটি কীভাবে করা যায়) কেন গুরুত্বপূর্ণ তা শিখুন।

আপনার ব্যবসায়ের জন্য কীভাবে ব্র্যান্ডিং কৌশল বিকাশ করা যায়

ব্র্যান্ডিং কৌশল দিয়ে শুরু হয়। আপনি যদি এমন একটি ব্র্যান্ড তৈরি করতে চান যা আপনার গল্পটি বলে এবং আপনার শ্রোতাদের সাথে সংযুক্ত হয়, আপনার এগিয়ে পরিকল্পনা করা দরকার। এই টুকরোটিতে, আপনি কীভাবে আপনার ব্র্যান্ডের জন্য একটি বিজয়ী কৌশল বিকাশ করতে হবে তা শিখবেন।

ব্র্যান্ডিং বনাম ব্র্যান্ড পরিচয় বনাম লোগো: পার্থক্য কী?

বিশ্বাস করুন বা না করুন, এগুলি একই জিনিস নয়। ব্র্যান্ডিং, ব্র্যান্ড পরিচয় এবং লোগো ডিজাইনের মধ্যে পার্থক্য আবিষ্কার করুন।

দুর্দান্ত নকশা সম্পর্কে “বেসিক” কিছুই নেই

আচ্ছা, এটাই! গ্রাফিক ডিজাইনের বেসিকগুলি বোঝার জন্য এখন আপনার প্রয়োজনীয় সমস্ত সংস্থান রয়েছে। এই  ভিত্তির সাথে, যা করা বাকি রয়েছে তা হ’ল বাইরে বেরিয়ে আসুন এবং অবিশ্বাস্য ডিজাইন তৈরি করতে তাদের ব্যবহার করুন যা আপনার ব্র্যান্ডকে উজ্জ্বল করে তোলে।

Leave a Comment