এম 1 ম্যাক মিনি ব্যবহারকারীরা ব্লুটুথ সংযোগ সমস্যায় পড়ছে

ম্যাক্সের জন্য বিশেষভাবে ডিজাইন করা অ্যাপলের প্রথম ইন-হাউস চিপ, এটি এম 1 চিপ নামেও পরিচিত, 17 নভেম্বর সফলভাবে চালু হয়েছে, এবং এখনও অবধি, প্রসেসর তার দুর্দান্ত পারফরম্যান্সের সাথে অবাক করা প্রযুক্তিবিদদের রাখে।

অ্যাপল এম 1 চিপটি দুর্দান্ত কাজ করছে, তবে ম্যাক মিনিতে একটি বড় সমস্যা হচ্ছে।

আশ্চর্যজনক অ্যাপল এম 1 চিপ

অ্যাপল অনুরাগীরা যারা চিপটি নিজেই চেষ্টা করতে চান তাদের জন্য এটি অ্যাপলের তিনটি নতুন পণ্য: ম্যাকবুক এয়ার, 13 ইঞ্চি ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক মিনিতে উপলব্ধ।

টমের হার্ডওয়্যার অনুসারে , প্রতিটি ম্যাকের নতুন চিপ ব্যবহার করে দুটি কনফিগারেশন রয়েছে, এছাড়াও ম্যাকবুক প্রোতে দুটি করে ইন্টেল কনফিগারেশন রয়েছে, যখন ম্যাক মিনি কেবল একটি ইন্টেল কনফিগারেশন সরবরাহ করে।

এখনও অবধি, ম্যাক মিনি ব্যবহারকারীদের বাদে – সবকিছু দুর্দান্ত, পারফরম্যান্স ভিত্তিতে চলছে বলে মনে হচ্ছে।

9to5Mac এর একটি প্রতিবেদনে , এম 1 ম্যাক মিনি তার ব্যবহারকারীদের জন্য বিশেষত ব্লুটুথ সংযোগের কারণে কিছুটা সমস্যা সৃষ্টি করছে।

ইউটিউবার ম্যাক মিনির ব্লুটুথ সংযোগ সম্পর্কে অভিযোগ জানায়

ম্যাক মিনি ব্যবহারকারীদের মধ্যে যারা সমস্যায় পড়েছেন তাদের মধ্যে একজন হলেন ইউটিউব ব্যক্তিত্ব প্যাট্রিক টোমাসো, যিনি একটি ভিডিও তৈরি করেছেন এবং এটি তার ইউটিউব চ্যানেলে পোস্ট করেছেন, তিনি বলেছিলেন যে তিনি ব্লুটুথ ব্যবহার করে তার ম্যাক মিনিতে একটি বেতার মাউস সংযোগ দেওয়ার চেষ্টা করেছেন, তবে এটি প্রায় অসম্ভব সংযোগটি বেশিরভাগ সময় হারিয়ে যাওয়ার সাথে সাথে বলেছিল মাউস।

টমাসো বলেছিলেন যে ম্যাক মিনি প্রাথমিকভাবে চালু করার সময় তিনি একটি ভিডিও তৈরি করেছিলেন, ডিভাইসটির প্রশংসা করে এবং বলেছিলেন যে এটি “সেরা” ল্যাপটপ যা তিনি প্রসেসরের ক্ষেত্রে ব্যবহার করেছেন।

তবুও, তিনি বর্তমানে যে সমস্যার মুখোমুখি হয়েছিলেন তাকে বলেছে যে এটি কোনও “প্রযুক্তির কোনও অংশেই” অভিজ্ঞতা অর্জন করেছিল এমন “সবচেয়ে খারাপ ব্লুটুথ পারফরম্যান্স” রয়েছে, “স্মরণ করে তিনি লজিটেক এমএক্স মাস্টার 3 এবং ম্যাজিক মাউস 2 উভয়ই ব্যবহার করেছিলেন। যার মধ্যে মাঝে মাঝে এম 1 ম্যাক মিনি কম্পিউটারের সংযোগ হারাতে বসেছে।

তদ্ব্যতীত, ইউটিউবার বলেছিলেন যে তার অ্যাপল এয়ারপডস প্রো পাশাপাশি কম্পিউটারে অন্যান্য ওয়্যারলেস ব্লুটুথ আনুষাঙ্গিকগুলি সংযুক্ত করার সময়ও তিনি একই সমস্যা পেয়েছিলেন।

দেখে মনে হচ্ছে টমাসো একমাত্র ব্যবহারকারী নয় যে এম 1 ম্যাক মিনিটির ব্লুটুথ পারফরম্যান্স সম্পর্কে অভিযোগ করেছেন।

অ্যাপল থেকে এখনও কোন শব্দ নেই

ইউ / চিউ_বোন দ্বারা সাব্রেডডিট আর / ম্যাকমিনিতে একটি রেডডিট থ্রেড তৈরি করা হয়েছিল , যিনি বলেছিলেন যে তারা যে এম 1 ম্যাক মিনি ব্যবহার করছেন তারা প্রথম বুটটিতে যে কীবোর্ড এবং মাউসটি ব্যবহার করছেন তা সনাক্ত করতে পারে না, যিনি লজিটেক এমএক্স কী কীবোর্ড হিসাবে ব্যবহার করছেন পাশাপাশি একটি এমএক্স মাস্টার 3 মাউস।

সমস্যা সমাধানের জন্য, রেডডিটরটিকে সেটআপটি অতিক্রম করার জন্য তারযুক্ত কীবোর্ড এবং মাউস অবলম্বন করতে হয়েছিল এবং এটি জোড়া দেওয়ার পরে ভালভাবে কাজ করবে।

তবে, একবার ডিভাইসটি পুনরায় বুট হয়ে গেলে, কীবোর্ড এবং মাউসটি আবার সংযুক্ত হয় না, তাই তাদের লগ ইন করতে এবং আনুষাঙ্গিকগুলি কম্পিউটারে যুক্ত করতে তারযুক্ত সংস্করণগুলি ব্যবহার করতে হবে।

লেখার বিষয়ে, অ্যাপল এখনও এই বিষয়ে কোনও মন্তব্য করেনি, এবং এটি ব্লুটুথ সংযোগের সমস্যাটি কী কারণে ঘটছে তা পুরোপুরি অস্পষ্ট, কিছু অনুমান করে এটি একটি সফ্টওয়্যার বাগ বা একটি সম্ভাব্য হার্ডওয়্যার ত্রুটি হতে পারে।

তবুও, যত বেশি লোক তাদের উদ্বেগ উত্থাপন করবে, তত দ্রুত সংস্থার সমাধানের প্রস্তাব দেওয়া হবে, তবে এখন পর্যন্ত একমাত্র পরিচিত সমাধানটি তৃতীয় পক্ষের ব্লুটুথ রিসিভার ব্যবহার করছে।

Leave a Comment