ওয়ার্ডপ্রেস গুটেনবার্গ এর প্রয়োজনীয় শর্টকার্ট গুলো

এটি এখনও অন্য শীর্ষ গুটেনবার্গ টিপস এবং ট্রিকস নিবন্ধ নয়, তবে ব্লক সম্পাদকটিতে আপনার সামগ্রী সম্পাদনা অভিজ্ঞতা গতিময় করার জন্য সর্বাধিক জনপ্রিয় পদ্ধতির সংক্ষিপ্তসার।

আপনি গুটেনবার্গের সাথে নতুন? ওয়ার্ডপ্রেস ডক্স আপনার জন্য একটি ভাল লিখিত নতুন ব্লক সম্পাদক ভূমিকা আছে। এবং যদি আপনি এখন পর্যন্ত ব্লক সম্পাদকটির সাথে নিজেকে পরিচিত করেন তবে আমি বিশ্বাস করি যে আপনি গুটেনবার্গের এই টিপসটি খুব দরকারী বলে খুঁজে পাবেন।

এর মধ্যে বেশিরভাগ টিপস ওয়েবে ইতিমধ্যে বিদ্যমান। যাইহোক, আমার অভিজ্ঞতা থেকে, সেরা গুটেনবার্গ সম্পাদনা কার্যপ্রবাহটি অর্জনের জন্য নীচেরগুলিকে সঠিক ক্রমে লিখিত হয়েছে।

শীর্ষস্থানীয় সরঞ্জামদণ্ড এবং পূর্ণস্ক্রিন মোড চালু করুন

গুটেনবার্গের প্রাসঙ্গিক সরঞ্জামদণ্ডটি খুব সহজেই অ্যাক্সেসযোগ্য, আপনার ব্লকের ডানদিকে রয়েছে।

তবে, আপনি যখন অন্য ব্লকের ভিতরে বাসা বাঁধেন, সেই সরঞ্জামদণ্ডটি আপনার ব্লক নির্বাচনের পথে বা অন্য ব্লকের মধ্যে ব্লক যুক্ত করার ফলে, সত্যিই বিরক্তিকর হয়ে উঠতে পারে।

তার জন্য, আমার প্রতিটি তাজা ওয়ার্ডপ্রেস সেটআপ সহ, আমি চালু করি শীর্ষস্থানীয় সরঞ্জামদণ্ডসম্পাদকের শীর্ষ বারের ” আরও সরঞ্জাম ও বিকল্পগুলি ” থেকে।

চালু করা শীর্ষস্থানীয় সরঞ্জামদণ্ড এবং পুরো স্ক্রীন মোডে

পরেরটি পুরো স্ক্রীন মোডে। এটি বিশেষত যখন আপনি সম্পাদকের পৃষ্ঠাগুলি তৈরি করছেন তখন উপকারী। আপনি সবকিছু দেখার জন্য পর্যাপ্ত জায়গা পাবেন, সামনের দিকের দৃশ্যের আরও কাছাকাছি চেহারা এবং অনুভূতি। ডাব্লুপি প্রশাসক মেনু লিঙ্কটি সঙ্কুচিত করুন। এর খারাপ দিকটি আপনার আর আপনার ডাব্লুপি-অ্যাডমিনের অন্য মেনুতে তাত্ক্ষণিকভাবে অ্যাক্সেস নেই। যে কারণে, আমি মাঝে মাঝে এটিও ব্যবহার করিমেনু সঙ্কুচিত করুন লিঙ্ক ডাব্লুপি অ্যাডমিন সাইডবারশীর্ষস্থানীয় সরঞ্জামদণ্ডের পক্ষে (শেষ লিঙ্ক) । এইভাবে আমি আরও বড় স্ক্রিন রিয়েল এস্টেট পাই, আবার ওয়ার্ডপ্রেসের সমস্ত কিছুতে এখনও অ্যাক্সেস রয়েছে।

সম্পাদক শর্টকাট

আমি এখানে শর্টকাটগুলির পুরো তালিকাটি লিখতে যাচ্ছি না, তবে বাস্তব জীবনের দৃশ্যে আমি প্রায়শই ব্যবহার করি এমনগুলির তালিকা দিন list তাদের কারও কারও একত্রিত করার জন্য অনেকগুলি কী রয়েছে, তাই আমি কেবল তাত্ক্ষণিকভাবে প্রয়োগ করতে পারি শর্টকাটগুলি ব্যবহার করি।

শর্টকাট ম্যাক উইন্ডো এস
ডান পাশের বারটি দেখান / লুকান সিএমডি + শিফট +, সিটিআরএল + শিফট +,
নতুন অনুচ্ছেদ যুক্ত করার পরে ব্লকের ধরণটি পরিবর্তন করুন / + (ব্লকের নাম টাইপ করা শুরু করুন) / + (ব্লকের নাম টাইপ করা শুরু করুন)
নির্বাচন থেকে লিঙ্ক তৈরি করুন সিএমডি + কে সিটিআরএল + কে
নির্বাচিত ব্লকে সদৃশ করুন সিএমডি + শিফট + ডি সিটিআরএল + শিফট + ডি
পূর্বাবস্থায় ফেরা সিএমডি + জেড সিটিআরএল + জেড
আবার করুন সিএমডি + শিফট + জেড সিটিআরএল + শিফট + জেড

এর মধ্যে আমি ব্যক্তিগতভাবে সবচেয়ে ঘন ঘন শর্টকাট ব্যবহার করি সদৃশ ব্লক এবং / নতুন ব্লক যুক্ত করার জন্য শর্টকাট।

ডুপ্লিকেট ব্লকটি বিশেষত দুর্দান্ত যখন আপনি একাধিক অনুরূপ স্টাইলযুক্ত ব্লক রাখতে চান তবে প্রতিটির জন্য একই সেটিংস যুক্ত করার ঝামেলা ছাড়াই।

ব্লক টাইপ শর্টকাটগুলি

নিম্নলিখিত শর্টকাটগুলি দ্রুত শিরোনাম, তালিকা এবং উদ্ধৃতি তৈরির জন্য কার্যকর।

## + স্পেস

পাঠ্যে শিরোনাম যুক্ত করুন (এইচ 2 এর জন্য ##, এইচ 3 এর জন্য ### ইত্যাদি):

> + স্পেস

একটি উদ্ধৃতি যোগ করুন

1. + স্পেস বা 1) + স্পেস

অর্ডার করা (সংখ্যাসূচক) তালিকা শুরু করুন

– + স্পেস

আনর্ডারড (বুলেটযুক্ত) তালিকা শুরু করুন

আপনি দুর্ঘটনাক্রমে তাদের শর্টকাটগুলি দিয়ে blocks ব্লকগুলি তৈরি করতে পারেন be যদি এটি হয় তবে কেবল পূর্বাবস্থায় ফিরে আসা শর্টকাটটি (সেন্টিমিডি + জেড / সিআরটিএল + জেড) চাপুন এবং আপনার ব্লকের ধরণটি আগের মতো করে ফিরানো হবে।

Leave a Comment