আপনার পুরাতন ফোন কি করবেন?

এটা পরিষ্কার করার জন্য সময়। আপনার কাছে ফোন, বা ফোন থাকার একটা খুব ভাল সুযোগ রয়েছে, আপনি আর ঘরে বসে শুয়ে থাকেন না। প্রতি মাসে এর মান হ্রাস পায় এবং এটি সুরক্ষা-আপডেট-মুক্ত অপ্রচলিত একটি বিস্মৃতকরণের দিকে এগিয়ে যায়। পরিস্থিতি আরও খারাপ হওয়ার আগে এর সাথে কিছু করা যাক।

আপনার পুরানো ফোনের জন্য তিনটি ভাল রুট রয়েছে। আপনি এটিকে দাতব্য সংস্থাগুলির একটি মুষ্টি দান করতে পারেন যা এটি প্রয়োজনের কারও হাতে রাখবে, বা আপনাকে ভারী উত্তোলন না করে নগদে “রূপান্তর” করবে।

অনলাইনে মুষ্টিমেয় শ্রেণিবদ্ধ এবং নিলাম সাইটগুলির মধ্যে একটি বা দৈত্য মধ্যবিত্ত রিসেলার পোর্টালগুলির মধ্যে একটিতে আপনি ফোনটি বিক্রয় করতে পারেন।

বা, প্রযুক্তি নির্বোধ প্রিয়, আপনি আপনার পুরানো ফোনের জন্য একটি নতুন কাজ খুঁজে পেতে পারেন। প্রতিটি অ্যান্ড্রয়েড ফোন এবং আইফোন একটি মিনি কম্পিউটার, একটি ক্যামেরা এবং সম্ভাবনার স্ট্যাক সহ একটি নিয়ন্ত্রণ পৃষ্ঠ।

এটি জিএসইউকের সাথে একটি অংশীদারিত্ব, একটি বড় সংস্থা যা খুচরা বিক্রেতাদের এবং উত্পাদনকারীদের পুরানো এবং ফিরে আসা স্টক বিক্রি করে ল্যান্ডফিল এড়াতে সহায়তা করে। এমনকি যখন অন্য ক্লায়েন্টরা ফিরে আসা স্টক থেকে কিছু মূল্য পুনরুদ্ধার করতে জিএসইউকে ব্যবহার করে তখনও একটি ইতিবাচক নৈতিক যুক্তি রয়েছে।

আপনি তিনটি সংযোগে পাঠানো ফোনগুলি পুনরায় পুনর্ব্যবহৃত হয়, যদি তারা জিএসইউকের মানসম্পন্ন চেকগুলিতে ব্যর্থ হয় বা সম্প্রদায় সংগঠনে তাদের পথ চালায়। এগুলি তাদের পক্ষে ফোনগুলি বিতরণ করে যারা সম্ভবত কোনও ডিভাইস নিজেরাই সামর্থ্য করতে পারে না।

পুনরায় বিতরণযুক্ত ফোনগুলি থ্রি’র নেটওয়ার্কে 90 দিনের নিখরচায় ব্যবহারের সাথে আসে, যার পরে প্রাপককে অন্য কারও মতো তিনটি পরিষেবাতে সাইন আপ করতে হবে। তিনটি দীর্ঘমেয়াদে উপকৃত হয়, তবে এটি আরও কিছু সাশ্রয়ী মূল্যের সিম-পরিকল্পনা সরবরাহ করে।

টেসকো মোবাইল

টেস্কোর ফোন দান পরিষেবাটিকে টেস্কো মোবাইল রিকনেক্টস বলে । এটি গৃহহীন দাতব্য সংস্থার সাথে অংশীদারিত্ব।

টেস্কো মোবাইল রিকনেক্টসগুলি আপনার ফোনটিকে গৃহহীন ব্যক্তির হাতে দেয় না। এটি “নগদে রূপান্তরিত হয়”, এর পরে ক্রিসিসে ফোন এবং অন্যান্য ডিভাইস সরবরাহ করার জন্য একটি পাত্রের মধ্যে রাখে। 2020 সালের শেষের দিকে এই প্রোগ্রামটি চালু হয়েছিল এবং বর্তমান পরিকল্পনাগুলি 2023 পর্যন্ত প্রসারিত হবে।

ফোনব্যাঙ্ক

ফোনব্যাঙ্ক একটি ট্রেড-ইন সাইট, তবে এটি আপনাকে তিনটি দাতব্য প্রতিষ্ঠানের একটিতে অর্থের অংশ বা সমস্ত দান করতে দেয়। এগুলি হ’ল ওয়াটারএইড, অক্সফাম এবং জাতীয় ট্রাস্ট।

আপনি যদি কিছু ভাল করতে চান তবে এটি একটি দুর্দান্ত পছন্দ, তবে নতুন ফোনের দাম অফসেট করার জন্য কিছু অর্থ ফেরত দিতে চাই।

লিটল লাইভস

লিটল লাইভস একটি ছোট্ট দাতব্য সংস্থা যা লন্ডনে রয়নেস পার্ক, টুটিং এবং ফুলহাম ব্রডওয়েতে তিনটি দোকান পরিচালনা করে। এটি বলছে যে ফোনগুলি “স্কুলে, কাউন্সিল এবং শরণার্থী কেন্দ্রগুলিতে” পাঠানো হবে যার সাথে এটি কাজ করে, বা এর দাতব্য প্রচারের জন্য অর্থ ব্যয় করতে বিক্রি হবে sold দাতব্য ওয়েবসাইট থেকে আপনি একটি প্রি-পেইড খাম ডাউনলোড করতে পারেন।

আপনার ফোনে বাণিজ্য করুন

একটি স্ট্যাক সংস্থাগুলি ফোনে ব্যবসায়ের জন্য অর্থ সরবরাহ করে। এগুলি হল ফোন পুনর্ব্যবহারযোগ্য পরিষেবা। শব্দটিকে “পুনর্ব্যবহারযোগ্য” খুব আক্ষরিক অর্থে নেবেন না। অনেকে কেবল আপনার ফোনটি ভিতরে inোকেন, এটি পরীক্ষা করে দেখুন এবং তারপরে এটি অন্য ব্যক্তির কাছে বিক্রি করুন।

আপনি এই সংস্থাগুলির ওয়েবসাইটগুলি উদ্ধৃতির জন্য চেক করতে পারেন, তারা আপনাকে একটি কুরিয়ার লেবেল সরবরাহ করবে এবং সাধারণত এটি পাওয়ার পরে তাৎক্ষণিকভাবে প্রদান করবে।

কোনও ছদ্মবেশী ক্রেতার কাছে আমাদের অর্থ কেলেঙ্কারীর বিষয়ে কোনও উদ্বেগ নেই, কেবল কুরিয়ার আপনার ট্রানজিটে আপনার ফোনটি হারাতে পারে। তবে ফোন রিসাইক্লার বাছাইয়ের আগে প্রতিটি সাইটের শর্তের মানদণ্ডটি একবার দেখুন।

এবং বাস্তববাদী হতে। আপনার আইফোনের পাশে সেই গভীর 1 সেন্টিমিটার দীর্ঘ স্ক্র্যাচ দেখা বন্ধ হয়ে যেতে পারে, তবে এই রিসাইক্লারের বেশিরভাগ ক্ষেত্রে এটি “দরিদ্র” অবস্থার স্থিতিতে ডাউনগ্রেড হওয়ার পক্ষে যথেষ্ট। এবং এটি আপনার যে পরিমাণ অর্থ পাবে তা হ্রাস করবে। ফোন রিসাইক্লিংয়ের কয়েকটি বড় নাম এখানে।

আপনার ফোনটি ব্যক্তিগতভাবে বিক্রয় করুন

ট্রেড-ইন মান দিয়ে খুশি নয়? আপনি আপনার ফোনটি ব্যক্তিগতভাবে বিক্রয় করতে পারেন এবং সম্ভবত আরও বেশি অর্থ উপার্জন করবেন। তবে এখানে কিছু ডাউনসাইড রয়েছে।

আরও প্রশাসক আছে। আপনার একটি নতুন অ্যাকাউন্ট সেটআপ করতে হবে, যদি আপনার ইতিমধ্যে একটি না থাকে তবে একটি তালিকা তৈরি করুন এবং আপনার ফোনের ছবি তুলবেন। আরও ভাল ছবিগুলির অর্থ সাধারণত একটি ভাল চূড়ান্ত বিক্রয় মূল্য।

ক্রেতার দ্বারা কেলেঙ্কারী হওয়ার ঝুঁকিও রয়েছে। এটি এড়াতে, সর্বদা আপনার ফোনকে ট্র্যাক করা পরিষেবার মাধ্যমে প্রেরণ করুন যা সরবরাহ নিশ্চিত করে।

তবে এটি আপনাকে পুরোপুরি সুরক্ষা দেয় না। পেপাল, এই লেনদেনগুলিতে প্রায়শই ব্যবহৃত পরিষেবা, এর একটি খুব ভাল ক্রেতা সুরক্ষা ব্যবস্থা রয়েছে যা অনুলিপি অনলাইন ক্রেতাদের দ্বারা চালিত হতে পারে তবে যারা মাথাব্যথার ঝুঁকি নিতে ইচ্ছুক এবং অর্থ হ্রাস করার একটি ছোট সুযোগের জন্য, ব্যক্তিগত সবচেয়ে বেশি নগদ জাল বিক্রি হয়।

কোনও সম্ভাব্য ক্রেতা যদি এমন কিছু জিজ্ঞাসা করে যা অদ্ভুত বলে মনে হয়, যেমন আপনি কখনও শোনেননি এমন কোনও পরিষেবার মাধ্যমে অর্থ প্রদান বা তাদের ফোন রিসিভ করার পরে অর্ধেক প্রদান করার পরে, ধরে নিন যে এটি অচল।

ইবে

আপনি এই সম্পর্কে ইতিমধ্যে জানেন। আপনি যদি আপনার ফোনটি বিক্রয় করতে চান এবং আপনার তালিকার জন্য সর্বাধিক সম্ভাব্য শ্রোতা পেতে চান তবে ইবে তে যান । আপনি সম্ভবত নিখরচায় তালিকা বজায় রাখতে সক্ষম হবেন, তবে ইবে 10 শতাংশ চূড়ান্ত মান ফি নিবে। ইবে সরাসরি-টু-ব্যাঙ্ক প্রদানের প্রক্রিয়াধীন, তবে পেপাল লেনদেনগুলি অতিরিক্ত ~ 5 শতাংশ ফি নিয়ে আসে।

ফেসবুক মার্কেটপ্লেস

আপনি যদি স্থানীয়ভাবে আপনার ফোনটি বিক্রয় করতে চান তবে ফেসবুক মার্কেটপ্লেস হ’ল একটি স্পষ্ট জায়গা। ব্যক্তিগতভাবে বিক্রয় করুন, কোভিড বিধিনিষেধগুলি মঞ্জুরি দেয় এবং নগদ বিনিময় হয় এবং আপনি দূরবর্তী বেসরকারী বিক্রয়ের কিছু সম্ভাব্য মাথাব্যথা এড়াতে পারেন। পাবলিক পার্কে দামের বিষয়ে বিতর্ক এড়াতে আপনার ছবিগুলি ভাল এবং আপনার বিবরণ সঠিক কিনা তা নিশ্চিত করুন।

পুরানো ফোনগুলির জন্য ব্যবহার

গাড়িতে জিপিএস

জিপিএস একটি ফোনের ব্যাটারি খায়। ওয়াজে এবং গুগল ম্যাপস নেভিগেশনের জন্য কেন আপনার পুরানো ফোনটিকে আপনার গাড়িতে একটি অর্ধ-স্থায়ী অবস্থান দেবেন না? একটি গাড়ির ড্যাশবোর্ডের জন্য তৈরি বেশিরভাগ ফোন মাউন্টগুলিতে দ্রুত রিলিজের ব্যবস্থা থাকে যাতে আপনি চোরগুলিকে আকর্ষণ করতে এড়াতে পারেন যারা ফোনটি ভেঙে ফেলতে পারে, ধরে নিই যে ফোনটি এখনও উপাহারযোগ্য।

স্মার্ট-হোম কন্ট্রোল প্যানেল

স্মার্ট-হোম টেকের জন্য একটি কন্ট্রোল প্যানেল পুরানো ফোনের জন্য সেরা একটি নতুন জীবন। বিভিন্ন ডিভাইসগুলির একগুচ্ছের জন্য ফ্রন্ট-এন্ড পেতে এবং হোম স্ক্রিনে নিয়ন্ত্রণ উইজেটগুলি আরও তৈরি-পরিমাপের স্মার্ট-হোম ইন্টারফেসের মতো দেখতে আরও বেশি লাগানোর জন্য অ্যাপ্লিকেশন ব্যবহার করুন।

খুব বেশি স্মার্ট-হোম টেক নেই? আপনি ব্লুটুথ বা কোনও Chromecast এর মাধ্যমে হাইফাইতে প্রেরিত অডিওর জন্য সঙ্গীত নিয়ামক হিসাবে ফোনটি ব্যবহার করতে পারেন। বা সম্ভবত কোনও উত্সর্গীকৃত Wi-Fi Sonos নিয়ামক? বাড়িতে থাকা অবস্থায় আপনার “সাধারণ” ফোন থেকে দূরে সরে যাওয়ার ক্ষেত্রে এই প্রকল্পটি ভাল ফিট হতে পারে।

ডিআইওয়াই ভক্তরা এমনকি ফোনের জন্য দেয়াল-মাউন্ট এমডিএফ হাউজিং তৈরি করতে চাইতে পারেন যা বাইরের কেসিং বন্ধ করে দেয়। তবে মনে রাখবেন এটি সাইড পাওয়ার বোতামে অ্যাক্সেসের প্রয়োজনীয়তা সরিয়ে, স্ক্রীন-এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারযুক্ত ফোনের জন্য সেরা কাজ করবে।

কম্পিউটার ওয়েবক্যাম

আপনার যদি ল্যাপটপের মালিক থাকে তবে এটির সম্ভবত একটি খারাপ ওয়েবক্যাম রয়েছে । প্রতিস্থাপন হিসাবে আপনি আপনার পুরানো ফোনের ক্যামেরা ব্যবহার করতে পারেন । ফোনে DroidCam অ্যাপ এবং আপনার ল্যাপটপে সহকর্মী ক্লায়েন্ট ব্যবহার করে এটি অ্যান্ড্রয়েড ফোন এবং একটি উইন্ডোজ পিসি ব্যবহার করে সবচেয়ে ভাল কাজ করে ।

আইফোনের জন্য, এলগোটো দ্বারা এপোক্যাম চেষ্টা করুন । উইন্ডোজ এবং ম্যাকস ক্লায়েন্ট রয়েছে। ক্রস প্ল্যাটফর্ম ব্যবহারের জন্য, Iriun 4K ব্যবহার করে দেখুন। আপনার পিছিয়ে থাকার অভিজ্ঞতা পরিবর্তিত হবে। আমাদের অভিজ্ঞতার ভিত্তিতে ড্রয়েডক্যাম ইউএসবি’র সাথে ভার্চুয়াল জিরো ল্যাগের সাথে সবচেয়ে ভাল কাজ করে (এটি Wi-Fi এর সাথে সংযোগও করতে পারে)।

একটি ফোন ট্রিপড কিনুন যাতে আপনি পর্দা দেখতে এবং একই সাথে ক্যামেরায় অস্পষ্টভাবে দেখতে দিতে ক্যামেরাটি মাউন্ট করতে পারেন।

সুরক্ষা ক্যামেরা এবং শিশুর মনিটর

আপনার পুরানো ফোনে বাচ্চা মনিটর বা স্মার্ট সুরক্ষা ক্যামেরা হিসাবে নতুন জীবন থাকতে পারে । আপনার বর্তমান এবং পুরানো ফোনগুলিতে অ্যালফ্রেড ডাউনলোড করুন এবং অন্য একজনের ক্যামেরা ভিউ পর্যবেক্ষণ করতে পারে। আলফ্রেড ব্যবহার এবং ডাউনলোড বিনামূল্যে। এটি বিজ্ঞাপনে ভরপুর তবে আপনি আলফ্রেড প্রিমিয়াম বা প্লাস কোনওটিতে আপগ্রেড করলে এগুলি সরানো যেতে পারে। প্লাস হ’ল এক-অফ ক্রয় যা বিজ্ঞাপনগুলি সরিয়ে দেয়। প্রিমিয়াম একটি সাবস্ক্রিপশন মডেল ব্যবহার করে যা গতি সনাক্তকরণ এবং রেকর্ড হওয়া ক্লিপগুলির ক্লাউড স্টোরেজের মতো উন্নত বৈশিষ্ট্যগুলি আনলক করে।

উদাহরণস্বরূপ, আপনি যদি ইতিমধ্যে নেস্টের মতো কোনও ক্যামেরা সিস্টেম ব্যবহার করেন তবে মনে রাখবেন আপনি আপনার পুরানো ফোনটিকেও এই অ্যাপ্লিকেশনগুলির জন্য ডেডিকেটেড ভিউয়ার করতে পারেন।

Leave a Comment